Neymar Record: ২ গোল করলেই রেকর্ড, নেইমার নামছে তৃতীয় বিশ্বকাপে

Published By: Khabar India Online | Published On:

পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে রাতে মাঠে নামছে। ফিফা বিশ্বকাপের ইতিহাসে ব্রাজিল একমাত্র দল হিসেবে সবগুলো আসরে অংশগ্রহণ করেছে। ব্রাজিল তারকা নেইমার দেশের জার্সিতে তৃতীয়বারের মত বিশ্বকাপে নামার অপেক্ষায়।

 আর ২ গোল করলে ছুঁয়ে ফেলবেন পেলেকে। এখন পর্যন্ত বিশ্বকাপে ১০ ম্যাচে ৬ গোল করেছেন নেইমার। বর্তমান বিশ্বকাপের তিন সুপারস্টারের শেষ তারকা নেইমার জুনিয়র। মেসি-রোনাল্ডোর পর বিশ্বকাপ অভিযানে নামছে ব্রাজিলীয় তারকা। নেইমারের উপর অনেকটাই নির্ভরশীল ব্রাজিলের সাফল্য।

আরও পড়ুন -  Qatar World Cup: সেনেগাল চূড়ান্ত দল ঘোষণা করলো, বিশ্বকাপের

দীর্ঘ ২০ বছরের শিরোপা খরা কাটিয়ে ব্রাজিলকে বিশ্বকাপ এনে দিতে মরিয়া নেইমার। ৩০ বছরের নেইমারের এটাই কি শেষ যুদ্ধ? নিজের মুখে নেইমার কিছু না বললেও, নিন্দুকেরা বলছেন, নেইমার, হয় এবার, না হয় নেভার। স্ট্রাইকার, উইঙ্গার, মিডফিল্ডার, সব জায়গাতেই খেলতে পারেন নেইমার।

কোচ তিতে তাঁকে খেলাবেন স্ট্রাইকারদের পিছন থেকে। যে পজিশনেই খেলুন না কেন, নেইমারকে বিশ্বকাপে সামলাতে হবে প্রতিপক্ষ ফুটবলারদের কড়া ট্যাকল। বিপক্ষ দল জানে নেইমারকে বক্সের বাইরে জায়গা দেওয়া মানেই সর্বনাশ।

আরও পড়ুন -  সোমবার সকালে আসানসোল দক্ষিণ বিধানসভা কেন্দ্রে তৃণমূলের তারকা প্রার্থী সায়নী ঘোষ প্রচারে এসে দৌড় লাগালেন

ব্রাজিলের মাটিতে ২০১৪ সালে বিশ্বকাপে নেইমারের অভিষেক। ৫ ম্যাচে ৪টি গোল করেন আর ১টি অ্যাসিস্ট। কোয়ার্টার ফাইনালে কলম্বিয়া ম্যাচে শিড়দাঁড়ার চোট তাকে ছিটকে দেয়। ২০১৮ সালে রাশিয়াতেও ৫টি ম্যাচ খেলে ২টি গোল করেন। সেবারও অ্যাসিস্ট ছিল ১টি। বিশ্বকাপে মোট ৬ গোল। ব্রাজিলের জার্সিতে এখনও অবধি ৭৫টি গোল রয়েছে নেইমারের। বিশ্বকাপে বল পায়ে আর মাত্র ২টি গোল করলেই দেশের কিংবদন্তি পেলেকে ছুঁয়ে ফেলবেন। কাতারের মাটিতেই রেকর্ড ছুঁতে চাইবেন নেইমারও।

আরও পড়ুন -  Attacked Journalist: খবর সংগ্রহ করতে গিয়ে আক্রান্ত সাংবাদিক, দেখতে আসলেন তৃণমূল নেতা প্রসেনজিৎ দাস

 নেইমারের চোখ ষষ্ঠ বার ব্রাজিলকে বিশ্বসেরা করার দিকে। বিশ্ব মঞ্চে ট্রফি উঁচিয়ে ধরার লক্ষ্যে নিজেকে উজাড় করে দিতে চান পিএসজির এই ফরোয়ার্ড। নেইমারের এই স্বপ্নপূরণের অপেক্ষায় গোটা বিশ্বের ব্রাজিল ভক্তরা। ছবিঃ সংগৃহীত।