32 C
Kolkata
Tuesday, May 14, 2024

Qatar World Cup-2022: ‘গোল্ডেন বুট’ বিশ্বকাপের আগেই, পেলেন মেসি!

Must Read

কাতার বিশ্বকাপের পর লিওনেল মেসিকে আর দেখা যাবে না বিশ্ব মঞ্চে। অধিনায়ক আগেই জানিয়েছেন, কাতারই তার শেষ বিশ্বকাপ। সর্বোচ্চ গোলদাতা না হলেও বিশ্বকাপ শুরুর আগেই তাকে দেয়া হল সোনার বুট।

যদিও বিশ্ব মঞ্চে নামার আগেই তিনি পেয়ে গিয়েছেন উপহার। কাতারে মেসিকে দেখা যাবে সোনার বুট পায়ে খেলতে। সত্যিই কি সোনার তৈরি? দেখতে তেমন হলেও বুটটি সোনার নয়। আর্জেন্টাইন তারকার জুতোর সেই ছবি প্রকাশ্যে আনল অ্যাডিডাস।

গতবছর কোপা আমেরিকা জিতেছে আর্জেন্টিনা। ক্লাবের হয়ে একাধিক রেকর্ড গড়েছেন। কিন্তু ফুটবলপ্রেমীরা জানেন, একটি বিশ্বকাপই তৈরি করে একজন মহান ফুটবলার। এবার বিশ্বকাপ তাই স্পেশাল লিও মেসির। এবারই শেষ সুযোগ। এবার হলে ভাল, না হলে থেকে যাবেন সেই তালিকায়।

আরও পড়ুন -  দর্শকরা চমক খেলেন, প্রদীপ পান্ডে এবং কাজল রাঘবানির স্টেজ পারফরমেন্স দেখে, ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

মেসির জন্য এবার স্পেশাল জুতো দেবে অ্যাডিডাস। সেই জুতো পরে কাতারে খেলবেন তিনি। মেসির এই জুতোর রং সোনালি। নীল রংয়েরও ব্যবহার করা হয়েছে। এই স্পেশাল এডিশন জুতার নাম ‘অ্যাডিডাস এক্স মেসি ২০২২ ওয়ার্ল্ড কাপ স্পিডপোর্টাল বুটস’। মঙ্গলবার সৌদি আরবের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে আর্জেন্টিনা।

আরও পড়ুন -  Lionel Messi: বার্সায় তার নামে যাদুঘর, মেসিকে ঘরে ফেরাতে

অ্যাডিডাসের তৈরি জুতায় ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক প্রযুক্তির বিশেষ ধরনের স্টাড। মেসি দ্রুত গতিতে দৌড়ানোর সময় কোনও সমস্যা হবে না। চকিতে ঘুরলেও দেহের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করবে এই স্টাডগুলি। বলের সঙ্গে সংযোগ হবে অনেক মসৃণ ভাবে। সুবিধা হবে শট নিতে।

সোনালি বুটে লেখা রয়েছে মেসির জার্সি নম্বর ১০। রয়েছে আর্জেন্টিনার নীল-সাদা স্ট্রাইপ। এক জন বিশিষ্ট শিল্পী মেসির জুতোর নকশা করেছেন। বিশ্বকাপ খেলার জন্য মেসিকে সরবরাহ করা হয়েছে প্রায় দু’ডজন বিশেষ জুতো।

আরও পড়ুন -  Argentina: ২০২৬ বিশ্বকাপেও মেসিকে চান তিনি

বিশ্বকাপ জিততে মরিয়া মেসি নিজেও। বাড়তি পরিশ্রম করছেন অনুশীলনে। শনিবার মেসি অনুশীলনে নামেন বেশ খানিকটা দেরি করে। একা একা অনুশীলন করেন। বল পায়ে, মাথায় নিয়ে নাচালেন। কোচের কথা শুনলেন। কথা বললেন সহকারীর সঙ্গে। শনিবার দুপুরে বাকি দলের শারীরিক সক্ষমতার পরীক্ষা হয়। মেসি সেখানে ছিলেন না। ছবিঃ সংগৃহীত।

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img