36 C
Kolkata
Tuesday, April 30, 2024

Governor of West Bengal: নতুন গর্ভনর সিভি আনন্দ বোস, পশ্চিমবঙ্গে

Must Read

পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল হলেন সিভি আনন্দ বোস। প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়, ভারতের উপরাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর, অন্তর্বর্তীকালীন রাজ্যপাল হিসেবে নিয়োগ করা হয়েছিল লা গণেশনকে।

বৃহস্পতিবার সেই পদে প্রাক্তন আইএএস অফিসার সিভি আনন্দ বোসকে নিযুক্ত করলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। বৃহস্পতিবার রাষ্ট্রপতি ভবন থেকে বিবৃতি জারি করে বলা হয়েছে, যে দিন থেকে তিনি দায়িত্ব নিতে চান, সেদিন থেকেই নিতে পারেন। দায়িত্ব নেওয়ার তারিখ সিভি-র হাতেই ছেড়েছে রাষ্ট্রপতি ভবন।

আরও পড়ুন -  করোনা মোকাবিলায় আসরে রেল পুলিশ, মাস্ক ছাড়া দেখলেই জরিমানা

 আগে মেঘালয় সরকারের উপদেষ্টা পদে ছিলেন সিভি আনন্দ বোস। একই সঙ্গে আবাসন বিশেষজ্ঞ, লেখক ও  বক্তাও। ভারত সরকারের মুখ্য সচিব পদেও ছিলেন।

কেরালার বাসিন্দা সিভি আনন্দ বোস পদবীতে বোস হলেও আদতে তিনি বাঙালি নন। বোস সম্ভবত তার পদবী নয়, নাম। আমলা মহলে অত্যন্ত বিচক্ষণ বলে পরিচিত। কাজের জন্য একাধিক পুরস্কার পেয়েছেন। মনমোহন সিং প্রধানমন্ত্রী থাকাকালীন সিভি আনন্দকে অত্যন্ত গুরুত্ব দিতেন। নরেন্দ্র মোদী ক্ষমতায় আসার পর ভরসা করেন তার উপর। তার দেখানো পথেই প্রধানমন্ত্রী সব বাড়ি পাকা করার প্রকল্প গ্রহণ করেছেন।

আরও পড়ুন -  Qatar World Cup: ৬৯ ডলারে টিকিট কাতার বিশ্বকাপের

শুধু কেন্দ্রেই নয়, একাধিক রাজ্যেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন সিভি আনন্দ। মেঘালয় সরকারের পরামর্শদাতা হিসেবে কাজ করেছেন। কেরালায় একাধিক দপ্তরে গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন। কেরালা সরকারের পরামর্শদাতাও হয়েছেন। এবার সিভি আনন্দ পশ্চিমবঙ্গের রাজ্যপাল হলেন। সূত্রঃ এনডিটিভি, ডয়েচে ভেলে। ছবিঃ সংগৃহীত।

আরও পড়ুন -  Mamata Banerjee: পুজোয় মুক্তি পেল মুখ্যমন্ত্রীর ‘মিউজিক অ্যালবাম’, মুকুটে যোগ নতুন পালক

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img