38 C
Kolkata
Friday, May 17, 2024

Argentina: আর্জেন্টিনার শেষ পরীক্ষা রাতে, বিশ্বকাপের আগে

Must Read

প্রস্তুতি ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা। সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে খেলবে মেসির দল। আবুধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে ম্যাচটি হবে।

 ম্যাচটা নিয়ে দর্শকদের আগ্রহের পারদ আকাশ ছুঁয়েছে রীতিমতো। টিকিট বিক্রি শুরুর ২৪ ঘণ্টার মধ্যে শেষ হয়ে গেছে। টানা ৩৫ ম্যাচ অপরাজিত আছে মেসির আর্জেন্টিনা। তিন বছরের বেশি সময় ধরে হারেনি। ২৮ বছরের শিরোপা খরা কাটিয়ে তারা জিতেছে কোপা আমেরিকা। লা ফিনালিসিমা ট্রফি জিতেছে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে।

বিশ্বকাপ অনুশীলনে মেসি যোগ দেয়ায় ফুরফুরে মেজাজে পুরো টিম। বড় জয়ে বিশ্বকাপের আগে নিজেদের আত্মবিশ্বাস বাড়াতে চান স্ক্যালোনির শিষ্যরা।

আরও পড়ুন -  Argentina-France Final: তিন ছকে প্র্যাকটিস আর্জেন্টিনার, ফ্রান্সকে ধোকা

ফিফা র‌্যাংকিংয়ে আর্জেন্টিনা আছে ৩ নম্বরে। আরব আমিরাত ৭০। ১৯৯০ সালে একবারই বিশ্বকাপ খেলতে পেরেছিল আরব আমিরাত। প্রতিপক্ষকে হালকাভাবে নিতে চান না স্ক্যালোনি। এটিই দু’দলের প্রথম সাক্ষাৎ।

আমিরাতের বিরুদ্ধে ম্যাচের আগে দলটির কোচ রোডোলফো আরুবারেনা শিষ্যদের হুঁশিয়ার করে বলেছেন, এই ম্যাচে মেসিকে ছোঁয়াও যাবে না! রোডোলফো এখন আমিরাতের দায়িত্বে থাকলেও তার জন্ম আর্জেন্টিনার বুয়োনোস এইরেসে। খেলোয়াড়ি জীবনে গায়ে চড়িয়েছেন বোকা জুনিয়র্স দলের জার্সিও। তিনি এবার জন্মভূমি আর্জেন্টিনার মুখোমুখি হচ্ছেন।

আরও পড়ুন -  "কাঁচা আমের শরবতের স্বাস্থ্য উপকারিতা"

রোডোলফো খেলোয়াড়দের মেসির বিষয়ে হুঁশিয়ার করে দিয়ে বলেন, আমি ফুটবলারদের বলে দিয়েছি, ম্যাচের মধ্যে মেসিকে কোনো অবস্থায় যেন কড়া ট্যাকল না করা হয়। সবচেয়ে ভালো হয়, ওকে যদি ছোঁয়াই না হয়। শিষ্যদের প্রতি তার এই হুঁশিয়ারি মূলত দেশের প্রতি ভালোবাসা থেকেই।

 আমিরাত কোচ বলেন, বলতে পারেন, এটা আমার দেশের প্রতি দুর্বলতা। মেসি তার জীবনের শেষ বিশ্বকাপ খেলবে কাতারে। এই প্রস্তুতি ম্যাচ আমাদের কাছে স্মরণীয় হয়ে গিয়েছে মাঠে নামার আগেই। সময়ের অন্যতম সেরা এই খেলোয়াড়ের মুখোমুখি হবে রোডোলফের দল। খুদে জাদুকরের বিরুদ্ধে তার শিষ্যদের খেলার সুযোগ পাওয়াটাই বড় ব্যাপার মনে করেন তিনি।

আরও পড়ুন -  Argentina: উৎসবের নগরী আর্জেন্টিনার রাজধানী, ৩৬ বছরের অপেক্ষার অবসান

আমিরাত কোচ বলেন, মেসির মতো ফুটবলারের দেখা তো চাইলেই মেলে না। সেই সুযোগ পাচ্ছে এই দল। তাই ওর কাছ থেকে মূল্যবান পরামর্শ পেলে উপকৃত হবে সংযুক্ত আরব আমিরাত। আশা করব ও আমার এই অনুরোধ রক্ষা করবে। ডি মারিয়া ইনজুরি মুক্ত হলেও এখনও পুরোপুরি ফিট নন দিবালা। তারপরেও বিশ্বকাপ স্কোয়াডে নিয়েই এসেছেন স্ক্যালোনি। ফাইল ছবি।

Latest News

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা।  তা হলে এটা সত্যি হলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img