27 C
Kolkata
Thursday, May 9, 2024

কৃষকরা খুশি হলেন, ১৩ তম প্রধানমন্ত্রী কিষান যোজনার কিস্তির আগে, নতুন সুখবর

Must Read

পিএম কিষাণ সম্মান নিধির ১২ তম কিস্তি কৃষকদের অ্যাকাউন্টে স্থানান্তর করা হয়েছে। সারা দেশে ১০ কোটিরও বেশি কৃষক প্রধানমন্ত্রী কিষানের ১৩ তম কিস্তির জন্য অপেক্ষা করছেন। ডিসেম্বর থেকে মার্চের মধ্যে কৃষকদের অ্যাকাউন্টে এই কিস্তির টাকা আসতে হবে। এর আগেই কৃষকদের জন্য বড় সিদ্ধান্ত নিয়েছে পাঞ্জাব সরকার। সর্বশেষ তথ্য অনুসারে, পাঞ্জাব সরকার প্রধানমন্ত্রী ফসল বিমা যোজনাকে (PMFBY) অনুমোদন দিয়েছে। অন্যান্য রাজ্যের মতো, পাঞ্জাবের কৃষকরাও ফসলের ব্যর্থতার ক্ষেত্রে প্রধানমন্ত্রী ফসল বিমা যোজনার সুবিধা নিতে পারেন। বিশেষজ্ঞরা বলছেন, এর আগে পাঞ্জাবে ফসলের ক্ষতি পাঁচ শতাংশের বেশি ছিল না। গত দুই বছরে তুলা ও ধানে ফসলের ক্ষতি বেড়েছে ১৫ শতাংশে।

আরও পড়ুন -  Team India: রাহুল দ্রাবিড়ের চুক্তি শেষ, টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ কে?

 পাঞ্জাব সরকারকে প্রধানমন্ত্রীর ফসল বিমা প্রকল্প অনুমোদন করতে হয়েছিল। কৃষি বিভাগের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, গত দুই বছরে সাদামাছির আক্রমণে তুলা চাষে ক্ষতি হয়েছে। রাজ্য সরকার এর ক্ষতিপূরণ দিতে ৭০০ কোটি টাকা খরচ করেছে।

আরও পড়ুন -  বোনাস পাবেন সরকারি কর্মীরা ঈদের আগে, রাজ্য সরকারের কর্মীদের জন্য নতুন উপহার

Latest News

Muskan Baby: ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল

Muskan Baby:ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য, তার সমৃদ্ধ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img