33 C
Kolkata
Saturday, May 18, 2024

নিতিন গড়করির ঘোষণা, পরিবর্তন টোল ট্যাক্সের নিয়ম, লাইনে দাঁড়িয়ে দিতে হবে না টাকা

জাতীয় সড়কে যাতায়াত করেন তাদের জন্য দারুন খবর

Must Read

জাতীয় সড়ক ও ন্যাশনাল হাইওয়েতে যাতায়াতকারীদের জন্য একটি দুর্দান্ত খবর রয়েছে। হাইওয়েতে যাতায়াতকারীদের টোল ট্যাক্স দিতে হয়, তবে কেন্দ্রীয় সরকার শীঘ্রই টোল ট্যাক্স সংক্রান্ত নিয়ম পরিবর্তন করতে চলেছে। জানিয়েছেন খোদ নীতিন গড়করি। ভারত সরকার এই মুহূর্তে টোল ট্যাক্স সম্পর্কিত একটি বিল আনার পরিকল্পনা করছে। তথ্য প্রদান করে, সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রী নীতিন গড়করি বলেছেন যে টোল ট্যাক্স না দেওয়ার জন্য কোনও ধরণের শাস্তির বিধান নেই। কেন্দ্রীয় মন্ত্রী বলেন, আগামী দিনে টোল ট্যাক্স আদায়ে প্রযুক্তি ব্যবহারের ওপরও জোর দেওয়া হচ্ছে।

আরও পড়ুন -  ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় তোলপাড়, খেসারি লাল ও স্মৃতি সিনহার এই ভাইরাল Video Watch

 নীতিন গড়করি বলেছেন যে, এখনও পর্যন্ত টোল না দিলে শাস্তির বিধান নেই, তবে টোল সংক্রান্ত একটি বিল আনার প্রস্তুতি চলছে। এখন টোল ট্যাক্স সরাসরি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে কাটা হবে। এর জন্য আলাদা কোনো ব্যবস্থা নেওয়া হবে না।

আরও পড়ুন -  কেন্দ্রীয় পরিবহন মন্ত্রী নীতিন গড়কড়ির সঙ্গে ইতিবাচক বৈঠক করলেন, মমতা বন্দ্যোপাধ্যায়

 কেন্দ্রীয় মন্ত্রী বলেছেন, ‘২০১৯ সালে, আমরা একটি নিয়ম করেছিলাম, যে গাড়িগুলি কোম্পানির লাগানো নম্বর প্লেট সহ আসবে। যে কারণে গত চার বছরে যেসব যানবাহন এসেছে সেগুলোতে বিভিন্ন নম্বর প্লেট রয়েছে। ২০২৪ সালের আগে দেশে ২৬টি সবুজ এক্সপ্রেসওয়ে তৈরি হবে, ভারত রাস্তার দিক থেকে আমেরিকার সমান হবে।’ পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রী বলেন, আগামী দিনে টোল ট্যাক্স আদায়ে প্রযুক্তি ব্যবহারের ওপরও জোর দেওয়া হবে। ছবিঃ সংগৃহীত।

আরও পড়ুন -  Web Series: অন্তরঙ্গ দৃশ্যের সাহসী ওয়েব সিরিজ রিলিজ করেছে, দেখবেন যখন দরজা বন্ধ করে

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img