38 C
Kolkata
Thursday, May 2, 2024

Twitter Blue Tick: বন্ধ হলো টুইটারের ‘ব্লু টিক’, চালু হওয়ার দুইদিনের মধ্যেই

Must Read

টুইটার কিনে নেয়ার পরই এলন মাস্ক বলেছিলেন, টুইটারে একাধিক পরিবর্তন আনবেন তিনি। এরমধ্যে অন্যতম পরিবর্তন ছিল, মাসিক একটি অঙ্কের বিনিময়ে টুইটার অ্যাকাউন্ট অথেনটিকেশন বা ব্লু টিক পাওয়া যাবে। তবে চালু হওয়ার দুইদিনের মধ্য়েই বন্ধ করে দিতে হয়েছে টুইটার ব্লু টিক পরিষেবা। ভুয়ো অ্যাকাউন্টের ছড়াছড়িতে এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে টুইটার।গত সপ্তাহেই যুক্তরাষ্ট্র, ব্রিটেন, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়াসহ একাধিক দেশে এই পরিষেবা চালু হয়। মাসিক ৮ ডলারের বিনিময়ে অ্যাকাউন্ট অথেনটিকেশন বা ‘ব্লু টিক’ দেয়ার কথা বলা হয়েছিল। শুক্রবারই জানা যায়, আপাতত বাতিল করে দেয়া হয়েছে টুইটার ব্লু। নতুন এই পরিষেবা বাতিল বা স্থগিত করে দেয়ার কারণ হল ভুয়ো অ্যাকাউন্ট।

আরও পড়ুন -  Twitter: লিন্ডা ইয়াকারিনো নতুন সিইও টুইটারের

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, টুইটার ব্লু টিক পরিষেবা চালুর পর থেকে একাধিক ভুয়ো অ্যাকাউন্ট তৈরির হিড়িক পড়ে যায়। বড় বড় ব্রান্ডের অফিসিয়াল অ্যাকাউন্ট বলে দাবি করা এই অ্যাকাউন্টগুলির জন্য একাধিক সংস্থাকে আর্থিক ক্ষতির মুখেও পড়তে হয়েছে রাতারাতি। ব্যাঙের ছাতার মতো গজিয়ে ওঠা ভুয়ো অ্যাকাউন্টের সমস্যা মেটাতেই আপাতত টুইটার ব্লু-র পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

আরও পড়ুন -  নিষেধাজ্ঞা উঠলেও তিনি আপাতত টুইটারে ফিরছেন না, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

 শনিবার টুইটার ব্লু টিক পরিষেবা চালু নিয়ে সংস্থার নতুন মাইলক এলন মাস্ককে প্রশ্ন করা হলে, তিনি বলেন, আগামী সপ্তাহের শেষ ভাগের মধ্যেই ফের চালু হবে টুইটারের ব্লু টিক হবে।

আরও পড়ুন -  খেসারি লাল এমন করলেন মেঘাশ্রীর কোলে শুয়ে, ভক্তরা হৈচৈ শুরু করলেন (Bhojpuri Video)

Latest News

Short Film: চরম কুকীর্তি গৃহবধূর সন্তান পাওয়ার জন্য, শর্ট ফিল্মটি দেখার আগে দরজা জানালা বন্ধ করুন

Short Film: চরম কুকীর্তি গৃহবধূর সন্তান পাওয়ার জন্য, শর্ট ফিল্মটি দেখার আগে দরজা জানালা বন্ধ করুন।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img