27 C
Kolkata
Thursday, May 9, 2024

পারদ নেমে গেল দুই ডিগ্রি, কড়া নাড়ছে শীত, কলকাতার দুয়ারে

Must Read

কলকাতায় শীতের আমেজ। সারা কলকাতা জুড়ে শুরু হয়েছে হিমেল হাওয়ার পরশ। কোথাও কোথাও হালকা কুয়াশার দেখা মিলছে। এসবের মাঝেই শহরের তাপমাত্রা কমে গেল প্রায় দুই ডিগ্রি সেলসিয়াস।

শহরতলী গুলিতে অনুভূত হতে শুরু করেছে শীতের আমেজ।

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, রবিবার কলকাতায় সারাদিন আকাশ পরিস্কার থাকবে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩০ থেকে ১৯ ডিগ্রি সেলসিয়াস এর মধ্যে ঘোরাফেরা করবে। বৃষ্টির এখনই কোন সম্ভাবনা নেই।

আরও পড়ুন -  ভাসছে বাংলা, মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ সফর বাতিল করলেন

শনিবার আলিপুর হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আগামী কয়েকদিনের মধ্যে তাপমাত্রা বেশ কিছুটা কমতে পারে। প্রায় দুই থেকে তিন ডিগ্রি পর্যন্ত নামতে পারে পারদ। কলকাতার পাশাপাশি দক্ষিণ বঙ্গের অন্যান্য জেলা এবং পশ্চিমের বেশ কিছু জেলায় আগামী কয়েকদিনে শীতের দাপট বাড়বে।

আরও পড়ুন -  Ditipriya Roy: ২৫ তম বিবাহবার্ষিকী বাবা-মায়ের পালন করলেন দিতিপ্রিয়া

আবহাওয়াবিদরা বলছেন, নভেম্বর মাসের মাঝামাঝি হয়ে গেলে ও এখনো পর্যন্ত পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তরে হাওয়া প্রবেশ করতে পারছিল না পশ্চিমবঙ্গে। কিন্তু এবার পশ্চিমী ঝঞ্ঝা সরে যাওয়ার কারণে পশ্চিমবঙ্গে উত্তরের হাওয়া বইতে শুরু করবে খুব শীঘ্রই। ফলে ক্রমেই দুই বঙ্গের তাপমাত্রা নিম্নমুখী হবে।

আরও পড়ুন -  By-Election: আক্রমণ অভিষেকের, ED এবং CBI বিজেপির দুই ভাই

Latest News

Muskan Baby: ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল

Muskan Baby:ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য, তার সমৃদ্ধ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img