29 C
Kolkata
Wednesday, May 22, 2024

Take Care Feet: পায়ের যত্ন ঘরোয়া উপায়ে, কী ভাবে? হালকা শীত এসে গেছে

Must Read

পার্টি, পিকনিক, বিয়েবাড়ি, দেদার মজা, হইহুল্লোড় ও জমিয়ে খাওয়াদাওয়া শীত কালে। যদি রুক্ষ, শুষ্ক শীতের আবহাওয়া ভীষণ ভাবে প্রভাব ফেলে আমাদের ত্বকেও, তাহলে একদম মাটি।

 বেশি চিন্তায় ফেলে, পায়ের ফাটা গোড়ালি।

শীতের রুক্ষ আবহাওয়ায় পর্যাপ্ত যত্নের অভাবে পায়ের ত্বক শুষ্ক হয়ে যায়, এতে পা ফাটার সমস্যা হয়। সুন্দর সাজও মাটি হয়ে যায়, যদি দেখা যায় পায়ের ফাটা গোড়ালি। সব সময়ে পার্লারে গিয়ে পেডিকিয়োর করানো সম্ভব হয় না। তাই ঘরোয়া উপায়ে পা ফাটার সমস্যায় মুক্তি।

আরও পড়ুন -  Bikini: কোচবিহারের তনয়া মৌনি বিকিনিতে আগুন লাগালেন, ভাইরাল পোস্ট

বাড়িতে কলা কিনে এনছেন। খাওয়ার পরেও বেশ কয়েকটি বেঁচে গিয়েছে। হালকা পচন ধরতে শুরু করেছে বলে মনস্থির করলেন, ফেলে দিতে। ফেলে না দিয়ে সেটা দিয়ে বানিয়ে নিতে পারেন গোড়ালি ফাটার প্যাক। দু’টো কলা ভাল করে চটকে থকথকে করে নিন।এবার গোড়ালির ফাটা অংশে লাগিয়ে রাখুন। ১০ মিনিট রাখার পর ধুয়ে ফেলুন। সপ্তাহে দু’-তিন দিন করে দেখুন।

আরও পড়ুন -  Sreemoyee: শ্রীময়ী মহিষাসুরমর্দিনী রূপে ত্রিশূল গেঁথে, পরাজিত করলেন অসুরকে !

শীতকালে ত্বকের যত্ন মধুর ভূমিকা অপরিহার্য। প্রাকৃতিক অ্যান্টিসেপ্টিক উপাদান হল মধু। গোড়ালির ফাটা ত্বক জুড়তে মধুর জুড়ি মেলা ভার। মধু এবং গরম জল একসঙ্গে মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিন। এরপর আলতো করে গোড়ালিতে লাগিয়ে রাখুন। কয়েক মিনিট পর ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিন।

লেবুর রসে থাকা অ্যাসিড উপাদান ত্বকের বিভিন্ন সংক্রমণ দূর করে। গোড়ালি ফাটার সমস্যা থেকে মুক্তি পেতেও ভরসা রাখুন লেবুর রসে। লেবুর রস ব্যবহার করলে হবে না। সঙ্গে থাকতে পারে পেট্রোলিয়াম জেলি। ত্বকের মসৃণতা ফেরাতে দুইয়ের মিলনে ভালো কাজ করে। ১ টেবিল চামচ পেট্রোলিয়াম জেলি ও ২ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে গোড়ালি ফাটার অংশে লাগান। তারপর দেখুন সুন্দর পা কেমন লাগছে? প্রতীকী ছবি।

আরও পড়ুন -  শক্তি ক্ষেত্রে কৌশলগত অংশীদারিত্ব নিয়ে ভারত-মার্কিন মন্ত্রী পর্যায়ের বৈঠক

Latest News

Bullet Train: মুম্বই-আহমেদাবাদ দূরত্ব সাড়ে তিন ঘন্টায়!

বুলেট ট্রেন: মুম্বই-আহমেদাবাদ দূরত্ব সাড়ে তিন ঘন্টায়! ভারতীয় রেলের উন্নতিতে নতুন অধ্যায়! দ্রুতগামী ট্রেনের মাধ্যমে যাত্রীদের সময় বাঁচাতে দীর্ঘদিন ধরে কাজ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img