38 C
Kolkata
Friday, May 17, 2024

Birthday: জন্মদিন বলিউড বাদশাহ শাহরুখ খান

Must Read

আজ ২ নভেম্বর, ৫৭ বছরে পা দিলেন বলিউড বাদশাহ শাহরুখ খান। প্রিয় অভিনেতার জন্মদিন উপলক্ষে গতকাল রাতেই কিং খানের বাড়ির সামনে ভিড় করেন হাজার হাজার ভক্ত অনুরাগীরা।

১৯৬৫ সালে ২ নভেম্বর, নয়াদিল্লিতে এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন শাহরুখ খান। শৈশবের প্রথম পাঁচ বছর কেটেছে ব্যাঙ্গালুরুতে। শাহরুখের দাদা ইফতিখার আহমেদ স্থানীয় পোর্টের প্রধান ইঞ্জিনিয়ার ছিলেন। যার কারণে সেখানে বসবাস করেন। শাহরুখের বাবার নাম তাজ মোহাম্মদ খান এবং মা লতিফ ফাতিমা।

দিল্লির হংসরাজ কলেজ থেকে স্নাতক সম্পন্ন করেন শাহরুখ খান। এরপর জামিয়া মিলিয়া ইসলামিয়াতে গণযোগাযোগ বিষয়ে মাস্টার্সে ভর্তি হন। অভিনয় জীবন শুরু করার কারণে পড়াশোনা ছেড়ে দেন।

আরও পড়ুন -  Covid-19: কোভিড-১৯ সম্পর্কিত সর্বশেষ তথ্য

বলিউডে ক্যারিয়ার শুরুর দিকে দিল্লির ন্যাশনাল স্কুল অব ড্রামা-তে ভর্তি হন।

১৯৯২ সালে ‘দিওয়ানা’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন শাহরুখ খান। রোমান্টিক ঘরানার এই সিনেমায় অভিনয় করে নজর কাড়েন তিনি। সিনেমাটিতে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে সেরা নবাগত অভিনেতা হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন শাহরুখ।

 ‘চমৎকার, ‘দিল আসনা হে’ ও ‘রাজু বান গেয়া জেন্টলম্যান’ সিনেমায় অভিনয় করেন শাহরুখ। তার পরের বছর ‘ডর’ ও ‘বাজিগর’ সিনেমায় অভিনয় করে নিজের জাত চেনান শাহরুখ খান। অভিনয়ের জাদুতে মুগ্ধ হন কোটি ভক্ত, পৌঁছে যান সাফল্যের চূড়ায়। অভিনয়ের খ্যাতি আরো বাড়তে থাকে যশরাজ ফিল্মসের সিনেমায় ধারাবাহিকভাবে অভিনয় করে। একের পর এক হিট সিনেমা দিয়ে জনপ্রিয়তার তুঙ্গে।

আরও পড়ুন -  পারিবারিক ব্যবস্থাপনা এবং মূল্যবোধের ওপর জোর দেওয়া ভারতীয় সংস্কৃতির এক অনন্য বৈশিষ্ট্য : উপরাষ্ট্রপতি

 জন্মদিনের দিনেই মুক্তি পেতে যাচ্ছে শাহরুখের ‘পাঠান’ সিনেমার টিজার। চমক হিসেবে আরও রয়েছে, রূপালী পর্দায় ফের দেখা যাবে ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’।

যশ রাজ ফ্লিমের পক্ষ থেকে শাহরুখের জন্মদিনে উপহার।

১৯৯৫ সালের ২০ অক্টোবর মুক্তি পেয়েছিলো ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’। প্রায় ২৭ বছর যাবৎ মুম্বাইয়ের মারাঠা মন্দির সিনেমায় প্রদর্শিত হয় এই সিনেমা। আজ বেশকিছু নির্বাচিত পিভিআর স্ক্রিনে দেখানো হবে সিনেমাটি।

আরও পড়ুন -  Mouni Roy: হলুদ বিকিনিতে ঝড় তুললেন অভিনেত্রী মৌনি রায়, বিয়ের পিঁড়িতে বসতে চলেছে

‘জিরো’ (২০১৮)-র ব্যর্থতার পর নিজেকে বড় পর্দা থেকে গুটিয়ে নিয়েছিলেন শাহরুখ। দীর্ঘ সময় লাইট-ক্যামেরা-অ্যাকশনের দুনিয়া থেকে দূরে থাকার পর ‘পাঠান’ সিনেমা দিয়েই কামব্যাক করবেন তিনি। এতে গুপ্তচরের ভূমিকায় থাকবেন কিং খান।

প্রধান নারী চরিত্রে অভিনয় করবেন দীপিকা পাড়ুকোন। খল চরিত্রে থাকবেন জন আব্রাহাম। যশরাজ ফিল্মস প্রযোজিত ‘স্পাই ইউনিভার্স’-এর এই সিনেমাতে ‘টাইগার’ চরিত্রে ক্যামিও করতে দেখা যাবে সালমান খানকে।

Latest News

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা।  তা হলে এটা সত্যি হলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img