34 C
Kolkata
Friday, May 17, 2024

Fat Men: শারীরিক সম্পর্কে বেশি সক্রিয়, মোটা পুরুষেরাই

Must Read

অতিরিক্ত ওজন স্বাস্থ্যের ঝুঁকি রয়েছে তবে পুরুষের যৌন জীবন এর ব্যতিক্রম, এমনটাই জানাচ্ছে গবেষণা।

সাম্প্রতিক এক গবেষণায় দেখা গেছে, পাতলা পুরুষের তুলনায় মোটা পুরুষেরা যৌন জীবনে বেশি সক্রিয় ও আত্মবিশ্বাসী।

নিয়মিত যৌন সম্পর্কে লিপ্ত হন এমন প্রায় পাঁচ হাজার ব্রিটিশের উপর সমীক্ষা করার পরে যুক্তরাজ্যের অ্যাংলিয়া রুসকিন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানী ও গবেষকরা আকর্ষণীয় সিদ্ধান্তে পৌঁছেছেন যে, মোটা পুরুষরা পাতলা পুরুষদের চেয়ে বেশি যৌন সম্পর্কে মিলিত হতে সক্ষম। সমীক্ষা প্রকাশিত হয়েছিল পিএলওএস ওয়ান জার্নালে। বেশি মোটা পুরুষেরা পাতলা পুরুষদের তুলনায় যৌনমিলনে বেশি আত্মবিশ্বাসী।

আরও পড়ুন -  Weather Update: চলছে একটানা নিম্নচাপের দাপট, লক্ষ্মী পুজোর আগে

পর্যবেক্ষণ বলছে, স্বাস্থ্যবান ব্যক্তিদের বেশি সুখী ও সন্তোষজনক সম্পর্কের সম্ভাবনা রয়েছে। গবেষক ডক্টর লী স্মিথ বলেন, আমি বিশ্বাস করি যে, স্বাস্থ্যবান পুরুষেরা সহজেই স্ত্রীর সঙ্গে স্বাচ্ছন্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখতে পারেন। তারা আকৃতিগতভাবে খুব বেশি আকর্ষণীয় না হওয়ায় অন্যরা সহজে আকৃষ্ট হয় না। তারা তাদের পারিবারিক জীবনেই মনোযোগী হন এবং ঘন ঘন যৌন ক্রিয়ায় লিপ্ত হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

আরও পড়ুন -  আবহাওয়ার বড় পরিবর্তন, দক্ষিণবঙ্গের

ওজন কমানোর আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন তাদের জন্য এটি স্বস্তিদায়ক তথ্য বটে। অন্যান্য সমীক্ষায় দেখা গেছে, অতিরিক্ত ওজনযুক্ত ব্যক্তি বা উচ্চতর বিএমআইযুক্ত ব্যক্তিরা যৌন সমস্যায় ভোগেন। ওয়েবএমডি-তে প্রকাশিত একটি প্রতিবেদন অনুসারে, ৩০% পর্যন্ত স্থূল লোকেরা তাদের ওজন নিয়ন্ত্রণে চেষ্টা করেন এবং সেক্স ড্রাইভ, আকাঙ্ক্ষা, পারফর্মেন্স বা তিনটি ক্ষেত্রেই সমস্যা চিহ্নিত করেন। সর্বশেষ গবেষণায় দেখা যায়, এই শারীরিক সমস্যাগুলো স্থুলতার পাশাপাশি অবস্থান করছে।

আরও পড়ুন -  নন্দীগ্রামে মমতা ব্যানার্জির উপর আক্রমণের প্রতিবাদ

 আকর্ষণীয় দেখতে হওয়া কিংবা সেলিব্রেটিদের মতো হওয়ার জন্য ওজন কমানোর চেষ্টা থাকলে আজই সেই মনোভাব বাদ দিন। কারণ এর থেকে অনেক বেশি জরুরি নিজের একটি নিখুঁত বিএমই (বডি ম্যাস ইনডেক্স) বা ওজন ও উচ্চতার সমন্বয় করা। যেহেতু বলা হয়ে থাকে স্বাস্থ্যই সকল সুখের মূল। প্রতীকী ছবি।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img