26 C
Kolkata
Tuesday, May 21, 2024

Congress President: তালিকায় নেই থারুর, ওয়ার্কিং কমিটি ভেঙে স্টিয়ারিং কমিটি ঘোষণা খাড়গের

Must Read

 শপথ নিয়েছেন মল্লিকার্জুন খাড়গে। দলীয় কর্মকাণ্ড পরিচালনার জন্য ৪৭ সদস্যের একটি স্টিয়ারিং কমিটি ঘোষণা করলেন।

 কাজের ভার ছিল কংগ্রেস ওয়ার্কিং কমিটির উপর। এবার ওয়ার্কিং কমিটির বদলেই তৈরি করা হল স্টিয়ারিং কমিটি। প্রত্যাশিতভাবেই প্যানেলে সোনিয়া গান্ধী, রাহুল গান্ধীরা আছেন। কংগ্রেস ওয়ার্কিং কমিটির সমস্ত সদস্যই স্টিয়ারিং কমিটির সদস্য হয়েছেন। এই কমিটিতে জায়গা হয়নি সভাপতি নির্বাচনে খাড়গের প্রতিদ্বন্দ্বী শশী থারুরের।

আরও পড়ুন -  ধর্ষণের ফলে গর্ভবতী হয়ে পড়ে এক নাবালিকা, দুই আত্মীয়কে গ্রেপ্তার করল পুলিশ

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং ছাড়াও, প্রিয়াঙ্কা গান্ধী, এ কে অ্যান্টনি, অম্বিকা সোনি, আনন্দ শর্মা, কেসি বেনুগোপাল, রণদীপ সুরজেওয়ালা-সহ কংগ্রেসের প্রায় সকল সিনিয়র নেতাকেই স্টিয়ারিং কমিটিতে রেখেছেন খাড়গে। পদমর্যাদা বলে সদস্য হয়েছেন কংগ্রেসের লোকসভার নেতা অধীর চৌধুরীও।

রীতি অনুসারে, কংগ্রেস সভাপতি নির্বাচনের পরে, পূর্ববর্তী কংগ্রেস ওয়ার্কিং কমিটি ভেঙে দেয়া হয়। দলের বিষয়গুলি পরিচালনা করার জন্য একটি স্টিয়ারিং কমিটি গঠন করা হয়। রীতি মেনেই এদিন ওয়ার্কিং কমিটির সমস্ত সদস্য, সাধারণ সম্পাদকরা এবং বিভিন্ন বিভাগের ইনচার্জরা, নতুন কংগ্রেস সভাপতির কাছে তাদের পদত্যাগপত্র জমা দেন।

আরও পড়ুন -  পালসার সিরিজের নতুন বাইক পালসার N150 বাজাজ লঞ্চ করলো, দাম মাত্র ১.১৮ লক্ষ টাকা

কংগ্রেসের সংবিধান অনুযায়ী, দলের পূর্ণাঙ্গ অধিবেশনে দলের সভাপতি হিসেবে মল্লিকার্জুন খাড়গেকে অনুমোদন দেয়া হবে। পূর্ণাঙ্গ অধিবেশন অনুষ্ঠিত হতে পারে আগামী বছরের মার্চ-এপ্রিলে। ওই অধিবেশনের পরই খাড়গে নতুন কংগ্রেস ওয়ার্কিং কমিটি গঠন করবেন। গঠনতন্ত্র অনুযায়ী, এই ওয়ার্কিং কমিটিতে ১১ জন মনোনীত সদস্য থাকেন। বাকি ১২ জন স্থান পান নির্বাচনের মাধ্যমে। সংসদে দলের নেতা এবং কংগ্রেস সভাপতি নিজ নিজ পদ মর্যাদা বলেই ওয়ার্কিং কমিটির সদস্য হন।

আরও পড়ুন -  Turkey: এরদোয়ান, তৃতীয় বারের মতো শপথ গ্রহণ করবেন ৩ জুন

সূত্রঃ হিন্দুস্তান টাইমস। ছবিঃ সংগৃহীত।

Latest News

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি।  Web Series...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img