31 C
Kolkata
Friday, May 17, 2024

Mallikarjun Kharge: মল্লিকার্জুন খাড়গের, কংগ্রেস সভাপতি হিসাবে যাত্রা শুরু

Must Read

কংগ্রেসের জাতীয় সভাপতি পদে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করলেন বর্ষীয়ান নেতা মল্লিকার্জুন খাড়গে।

বুধবার দিল্লিতে কংগ্রেসের সদর দফতরে দলের কেন্দ্রীয় নির্বাচন কর্তৃপক্ষের চেয়ারম্যান মধুসূদন মিস্ত্রির থেকে তিনি শংসাপত্র গ্রহণ করলেন। কংগ্রেসের নতুন সভাপতির পদে শপথ নেন মল্লিকার্জুন খাড়গে।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলের প্রাক্তন সভাপতি সোনিয়া গান্ধী, কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী ও দলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী সহ দলের অন্যান্য শীর্ষ নেতা।

প্রসঙ্গত, দীর্ঘ দুই দশকেরও বেশি সময় পর কংগ্রেসের অন্দরে সভাপতি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ১৭ অক্টোবরের এই নির্বাচনে ২৪ বছর পর কোনও অগান্ধী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছে। সেই নির্বাচন থেকে গত দুই দশক পর কোনও অগান্ধী নেতা দলের সভাপতি পদে আসীন হলেন।

আরও পড়ুন -  নভেম্বর পর্যন্ত এমএসএমইগুলির থেকে ২১,০০০ কোটি টাকার পণ্য সংগ্রহ ও বকেয়া অর্থ মিটিয়ে দেবার সমন্বিত উদ্যোগের প্রশংসা করেছেন অর্থমন্ত্রী

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হয়েছিল শশী থারুর ও মল্লিকার্জুন খাড়গের মধ্যে। প্রথম থেকেই পাল্লা ভারী ছিল গান্ধী ঘনিষ্ঠ খাড়গের। ১৯ অক্টোবরের ফলাফলে সেই খাড়গেই ৭ হাজারেরও বেশি ভোট নিয়ে জয়ী হন খাড়গে।

আজ মল্লিকার্জুন খাড়গের দায়িত্ব গ্রহণের পর প্রাক্তন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী বলেছেন, খাড়গেজি একজন অভিজ্ঞ নেতা। একজন সাধারণ কর্মী থেকে কঠোর পরিশ্রম করে আজ তিনি এখানে পৌঁছেছেন। সমস্ত দলীয় কর্মীদের কাছেই তিনি অনুপ্রেরণা সৃষ্টি করবেন।

আরও পড়ুন -  Zoom: জুমের সিইওর ঘোষণা, ১৩শ কর্মী ছাঁটাইয়ের

সোনিয়া বলেছেন, দায়িত্ব হস্তান্তরের পর তিনি অনেকটা হালকা বোধ করছেন। যে ভালবাসা ও সম্মান আমি পেয়েছি তা শেষ নিঃশ্বাস পর্যন্ত মনে রাখব। এই সম্মান একটা বড় দায়িত্ব ছিল। আমি নিজের ক্ষমতা অনুযায়ী সেই দায়িত্ব আমার কাঁধে তুলে নিয়েছি। আজ আমি এই দায়িত্ব থেকে মুক্তি পাব। তাই আমার খুব হালকা বোধ হচ্ছে।

আরও পড়ুন -  বিজেপিকে সরাতে কংগ্রেসের হাত ধরবে তৃণমূল, স্পষ্ট ইঙ্গিত জাগো বাংলার সম্পাদকীয়তে

 ভারত জোড়ো যাত্রা নিয়েই রাহুল গান্ধী ব্যস্ত থাকলেও, শুধুমাত্র মল্লিকার্জুন খাড়গের শপথ গ্রহণ অনুষ্ঠান উপলক্ষেই তিনি দিল্লিতে আসেন। দীপাবলি উপলক্ষ্যে ২৪ থেকে ২৬ অক্টোবর স্থগিত রাখা হয়েছে ভারত জোড়ো যাত্রা। সেই ফাঁকেই কংগ্রেস সভাপতির শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দেন রাহুল। অনুষ্ঠান শেষে আজ রাতেই ফের তেলঙ্গনায় ফিরে যাবেন রাহুল। ২৭ অক্টোবর সেখান থেকেই পুনরায় শুরু হবে ভারত জোড়ো যাত্রা।

সূত্রঃ এনডিটিভি। ছবিঃ সংগৃহীত।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img