33 C
Kolkata
Tuesday, May 21, 2024

Blind School: নিহত ১১, উগান্ডার দৃষ্টিহীনদের স্কুলে অগ্নিকাণ্ডে

Must Read

মধ্য উগান্ডায় অন্ধদের জন্য একটি স্কুলে মঙ্গলবার রাতে আগুন লেগে কমপক্ষে ১১ জনের মৃত্যু। পুলিশ জানিয়েছে, আহতদের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে এবং আগুন লাগার কারণ এখনও জানা যায়নি।

উগান্ডা পুলিশ ফোর্স টুইটারে বলেছে, রাজধানী কাম্পালার দক্ষিণ-পূর্বে মুকোনোর সালামা স্কুল ফর দ্য ব্লাইন্ডে রাত ১টার দিকে আগুনের সূত্রপাত। কারণ জানা যায়নি কিন্তু এখনও পর্যন্ত আগুনের ফলে ১১ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে এবং আহত ছয়জনের অবস্থা গুরুতর। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

আরও পড়ুন -  Knife Attack: ছুরি হামলায় নিহত ২, আহত ৬, যুক্তরাষ্ট্রে

অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রী জেনারেল কাহিন্দা ওতাফিরে এএফপিকে বলেছেন যে, মৃতদের বেশিরভাগই স্কুলের শিশু। তিনি বলেন, যদি কোন অপরাধী এই ঘটনার সঙ্গে জড়িত থাকে তবে তাদের গ্রেপ্তার করা হবে এবং আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন -  Kashmir: সামরিক ঘাঁটিতে বিচ্ছিন্নতাবাদীদের হামলা, সেনাসহ নিহত ৫, কাশ্মিরে

সালামা স্কুলটি ১৯৯৯ সালের এপ্রিল মাসে নির্মিত হয়েছিল। ছয় থেকে ২৫ বছর বয়সী শিশু এবং তরুণ প্রাপ্তবয়স্কদের সেবা দেওয়া হত। বিগত বছরগুলিতে দেশে একই ধরনের ঘটনা ঘটেছে, প্রায়ই ত্রুটিপূর্ণ বৈদ্যুতিক তারের কারণে, যদিও কর্তৃপক্ষ বলছে স্কুলটিতে ইচ্ছাকৃতভাবে আগুন দেয়া হয়েছে।

আরও পড়ুন -  Cloth Distribution Camp: কালী পূজো উপলক্ষে বিশিষ্ট সমাজসেবী কালু ঘোষের উদ্যোগে এক বস্ত্র বিতরণ শিবির

সূত্রঃ রয়টার্স, এএফপি ছবিঃ সংগৃহীত।

Latest News

Weather Forecast: আজকে গরম কমবে, ঝেঁপে বৃষ্টি হবে এই সব জেলায়

Weather Forecast: আজকে গরম কমবে, ঝেঁপে বৃষ্টি হবে এই সব জেলায়। গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল, বছরের সেই...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img