31 C
Kolkata
Saturday, May 11, 2024

কলকাতা প্রেসক্লাবে শিল্পী শুভ্রা মন্ডলের ১২ টি আধুনিক গানের, সিডি আনুষ্ঠানিক প্রকাশ

Must Read

মোল্লা জসিমউদ্দিন, কলকাতাঃ  কলকাতা প্রেসক্লাবে শিল্পী শুভ্রা মন্ডলের ১২ টি আধুনিক গানের আনুষ্ঠানিক প্রকাশ।

বৃহস্পতিবার কলকাতা প্রেস ক্লাবে গুণী শিল্পী শুভ্রা মণ্ডলের ১২ টি আধুনিক গানের আনুষ্ঠানিক প্রকাশ হল। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন শ্রীমতী ইন্দ্রানী সেন, এবং সন্মানীয় অতিথি ছিলেন শ্রী কল্যাণ সেন বরাট।

১২ টি গানের মধ্যে ৯ টি গানে সুর দিয়েছেন শিল্পী নিজেই। ৬ টি গান লিখেছেন ওনার জীবনসঙ্গী শ্রী হিরন্ময় মণ্ডল। ওনার লেখা গানগুলি হল – আমার গান আমার জীবনের স্বরলিপি, পৃথিবী তুমি কত সুন্দর, নানা রঙের ফুলের বাহার, আমার আকাশে আমার বাতাসে, অসহায় মানুষ, ওরে মানুষ জাতি কবে বুঝবি। শিল্পীর নিজের লেখা গানটি ( আমি তোমাকে পেয়েছি মোর জীবনের সাথে) ওনার জীবনসঙ্গীকে উৎসর্গ করেছেন। প্রত্যেকটি গানের কথা ও সুর অসাধারণ ! শিল্পী তাঁর কণ্ঠ মাধুর্য্য ও অপূর্ব গায়কী দিয়ে গানগুলিকে এক বিরল উচ্চতায় নিয়ে গেছেন। উপস্থিত দুই গুণী অতিথি শুভ্রা মণ্ডলের সুরেলা কণ্ঠের ভূয়শ্রী প্রশংসা করেছেন।

আরও পড়ুন -  ‘ থলথলে বৌদি ’ বলে কটাক্ষ রিমঝিমের, মক্ষোম জবাব দিয়েছেন, অভিনেত্রী শ্রীলেখা মিত্র

স্বামী – স্ত্রী জুটির গানে গানে পথ চলাকে তাঁরা খয়িষ্ণু বাংলা গানের জগতে আলোকরেখা হিসেবে চিহ্নিত করেছেন।

প্রত্যেকটি গানের মধ্যেই স্বর্ণযুগের ছোঁয়া পেতে পারেন শ্রোতারা। ২ টি আগমনী গানের কথা লিখেছেন অধ্যাপক সত্যব্রত চৌধুরী (অসুর দলনে অসুর দলনী আসিও, কে যেন ডেকেছে আমায়)। শুভ্রা মণ্ডলের সুর ও অনন্য গায়কীতে গানদুটি আগমনী গানের ভান্ডারকে সমৃদ্ধ করল, সন্দেহ নেই। একটি গানের কথা ও সুর প্রয়াত জটিলেশ্বর মুখোপাধ্যায়ের, একটি গানের কথা ও সুর প্রয়াত বিমান মুখোপাধ্যায়ের, আর একটি গান লিখেছেন ও সুর দিয়েছেন শ্রী অজয় মুখোপাধ্যায়। শিল্পী শুভ্রা মণ্ডলের সুরেলা কণ্ঠে গাওয়া গান গুলি শ্রোতাদের মুগ্ধ করবে এই বিষয়ে কোন সন্দেহ নেই।

আরও পড়ুন -  Jeff Bezos: ফুটবল টিম কিনতে ওয়াশিংটন পোস্ট বিক্রি করছেন? জেফ বেজোস

শুভ্রা মণ্ডল এই পর্যন্ত ২০ টি গানে সুর দিয়েছেন । গানগুলি তাঁর ইউটিউব চ্যানেলে ( Suvra Mandal Music ) পেয়ে যাবেন। তিনি রবীন্দ্রসঙ্গীত, নজরুলগীতি,ভক্তিগীতি, আধুনিক, হিন্দি সব রকমের গানে পারদর্শী। এই শিল্পী জুটির জন্য শুভ কামনা রইল।

আরও পড়ুন -  Pataudi Palace: পতৌদি প‍্যালেসের অতীত নিয়ে মুখ খুললেন সোহা

ছবি – রাজেন বিশ্বাস।

Latest News

Short Film: অবৈধ সম্পর্ক গড়লেন গৃহবধূ এক ট্যাক্সি ড্রাইভারের সাথে, শর্ট ফিল্মটি দেখতে গেলে ঘর আগে বন্ধ করুন

Short Film: অবৈধ সম্পর্ক গড়লেন গৃহবধূ এক ট্যাক্সি ড্রাইভারের সাথে, শর্ট ফিল্মটি দেখতে গেলে ঘর আগে বন্ধ করুন।  Short Film...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img