30 C
Kolkata
Thursday, May 2, 2024

Iran Citizens: ইরান, ইউক্রেন ছাড়ার নির্দেশ দিয়েছে নাগরিকদের

Must Read

ইউক্রেনে থাকা নাগরিকদের দেশটি ত্যাগ করার আহ্বান জানিয়েছে ইরান।

ইরান, ইউক্রেনে ব্যবহার করার জন্য রাশিয়াকে ড্রোন সরবরাহ করছে, ইউক্রেন, যুক্তরাষ্ট্র ও পশ্চিমা দেশগুলোর এমন দাবির মধ্যে তেহরান ও কিয়েভের মধ্যে উত্তেজনা বেড়েছে। ইরানের থেকে এই ঘোষণা এলো।

শুক্রবার ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, বর্তমানে ইউক্রেনে থাকা সমস্ত ইরানি নাগরিকদের নিজের নিরাপত্তার জন্য যুদ্ধবিধ্বস্ত দেশ ত্যাগ করা উচিত। ইরানি তার নাগরিকদের সামরিক উত্তেজনা এবং ক্রমবর্ধমান নিরাপত্তাহীনতার কারণে দেশটিতে ভ্রমণ থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছে।

আরও পড়ুন -  Bhojpuri Song: আলোড়ন সৃষ্টি করেছে অঞ্জনা এবং নীরাহুয়া'র রান্নাঘরে রোম্যান্স, ভিডিও এসেছে সামনে

আরও বলা হয়েছে, ইউক্রেনের ইরানি নাগরিকদের শান্ত থাকতে এবং প্রয়োজনে কিয়েভে দেশটির দূতাবাসে যোগাযোগ করতে।

ইরানের তৈরি ড্রোন দিয়ে ইউক্রেনে হামলা চালাতে মস্কোর বাহিনীকে সাহায্য করতে ইরানি সামরিকবাহিনীর ড্রোন–বিশেষজ্ঞরা রাশিয়া-অধিকৃত ক্রিমিয়ায় অবস্থান করছে বলে দাবি করেছে হোয়াইট হাউস।

আরও পড়ুন -  Kherson: 'মৃত্যুর নগরী' তে পরিণত করতে চায় রাশিয়া, খেরসনকেঃ কিয়েভ

বৃহস্পতিবার হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা মুখপাত্র জন কিরবি সাংবাদিকদের বলেছেন, আমরা মূল্যায়ন করছি যে ইরানের সামরিক কর্মীরা ক্রিমিয়ায় অবস্থান করছে এবং এই অভিযানে রাশিয়াকে সহায়তা করেছিল।

আরও পড়ুন -  Voter Card: অনলাইনে আবেদন করুন ভোটার তালিকায় নাম যোগ করতে, সম্পূর্ণ প্রক্রিয়াটি জানুন

কিরবি বলেন, ক্রিমিয়ার ইরানিরা প্রশিক্ষক এবং প্রযুক্তি সহায়তা কর্মী ছিল এবং রাশিয়ানরা ড্রোন চালাচ্ছিল, যা ইউক্রেনের অবকাঠামোতে উল্লেখযোগ্য ক্ষতি করেছে।

এদিকে বুধবার, ইরানের পররাষ্ট্রমন্ত্রী ক্রোয়েশিয়ান পররাষ্ট্রমন্ত্রী, গর্ডান গ্রিলিক রাডম্যানকে বলেছেন যে তেহরান যুদ্ধের বিরোধিতা করে এবং ইউক্রেনের যে কোনো যুদ্ধরত পক্ষকে অস্ত্র প্রদান থেকে বিরত রয়েছে।

সূত্রঃ  আনাদোলু।

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img