28 C
Kolkata
Tuesday, May 14, 2024

নবান্নের নির্দেশ, বিপর্যয় মোকাবিলার প্রস্তুত থাকতে, ঘূর্ণিঝড় আছড়ে পড়তে পারে

Must Read

 আগামী সপ্তাহে রয়েছে আলোর উৎসব, কালীপুজো। এই কালীপুজোর সময় বঙ্গোপসাগরের বুকে তৈরি হওয়া ঘূর্ণিঝড় আছড়ে পড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আবহবিদরা। আগে থাকতে সতর্ক হতে চাইছে নবান্ন। কালীপুজোর প্যান্ডেলগুলির পরিকাঠামো পোক্ত করা নির্দেশ দেওয়া হয়েছে নবান্নের পক্ষ থেকে। ইতিমধ্যেই দক্ষিণবঙ্গের জেলাগুলিকে একাধিক বিশেষ নির্দেশ দিয়েছে নবান্ন। জেলাশাসকরা সরাসরি সেইসব বিষয়ে নজর রাখবেন।

আরও পড়ুন -  বাংলায় ডেঙ্গি আক্রান্ত ৩১০৪ জন, নবান্নকে রিপোর্ট পাঠাল রাজ্য স্বাস্থ্য দপ্তর

আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে যে, বর্তমানে উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত। আগামী ৪৮ ঘন্টায় এটি উত্তর-পশ্চিম দিকে এগোবে ও নিম্নচাপে পরিণত হয়ে পূর্ব মধ্য বঙ্গোপসাগরের উপর অবস্থান করবে। আগামী ২২ তারিখ সকাল পর্যন্ত এটি গভীর নিম্নচাপে পরিণত হবে এবং ২৪ অক্টোবর সন্ধ্যা নাগাদ এটি পরিণত হবে ঘূর্ণিঝড়ে। কালী পুজোতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঘূর্ণিঝড়ের অভিমুখ ঠিক কোন দিকে হবে সেই সম্বন্ধে এখনও বিস্তারিত কোনো তথ্য নির্ধারণ করা যায়নি।

আরও পড়ুন -  শান্ত খান, যে ভাবেই হোক শ্রাবন্তীকে চাই!

আগেই সতর্কতা নেওয়ার পথে হেটেছে নবান্ন। উৎসবের মরশুমে আগে থাকতেই বিপর্যয় মোকাবিলা তৈরি করে রাখতে চাইছে রাজ্য প্রশাসন। নবান্ন দক্ষিণবঙ্গের জেলাশাসকদের প্রতিনিয়ত বিপর্যয় মোকাবিলা দপ্তরের সাথে যোগাযোগ রাখতে নির্দেশ দিয়েছে। বিশেষভাবে সতর্ক করা হয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং হুগলি জেলাকে। পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুর জেলাগুলিকে সব রকমের ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে।  প্রতীকি ছবি।

আরও পড়ুন -  যশ চোপড়ার স্ত্রী না ফেরার দেশে, শোকোস্তব্ধ বচ্চন পরিবার

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img