34 C
Kolkata
Friday, May 17, 2024

Mali Bus Blast: নিহত ১১, মালিতে বাস বিস্ফোরণে

Must Read

মালিতে বৃহস্পতিবার একটি বাস ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণে অন্তত ১১ জন নিহত ও ৫৩ জন আহত হয়েছে বলে হাসপাতালের সূত্রে জানা গেছে।

নিরাপত্তা সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার বিকেলে মোপ্তি এলাকার বান্দিয়াগাড়া ও গৌন্দাকার মধ্যবর্তী সড়কে বিস্ফোরণটি ঘটে। এই অঞ্চলটি সশস্ত্র গোষ্ঠীগুলির বিচরণ ও সহিংসতার কেন্দ্র হিসাবে পরিচিত।

আরও পড়ুন -  Johannesburg: নিহত বেড়ে ৭৩, পাঁচতলা ভবনে আগুন, জোহানেসবার্গে

স্থানীয় বান্দিয়াগাড়া যুব সমিতির মুসা হোসেইনি বলেছেন, এই ঘটনায় নিহতদর সবাই বেসামরিক লোক।

এক দশকেরও বেশি সময় ধরে, মালি সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠীগুলোর কার্যকলাপ নিয়ন্ত্রণে লড়াই করেছে যা হাজার হাজার মানুষকে হত্যা করেছে।

আরও পড়ুন -  এক পদ এক পেনশন ব্যবস্থার পঞ্চম বার্ষিকীতে প্রধানমন্ত্রীর অবসরপ্রাপ্ত সেনানীদের অনবদ্য সেবার জন্য শ্রদ্ধা নিবেদন

মাইন এবং ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিদ্রোহীদের পছন্দের অস্ত্র। কেননা এগুলি দূর থেকে বিস্ফোরিত করা যেতে পারে।

মালিতে জাতিসংঘের মিশনের একটি প্রতিবেদনে দেখা গেছে যে, ২০২২ সালে ৩১ আগস্ট পর্যন্ত মাইন এবং আইইডি বিস্ফোরণে ৭২ জনের মৃত্যু হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, নিহতদের বেশিরভাগই সৈন্য কিন্তু এক চতুর্থাংশেরও বেশি বেসামরিক নাগরিক। গত বছর আইইডি ও মাইন হামলায় ১০৩ জন নিহত ও ২৯৭ জন আহত হয়েছেন।

আরও পড়ুন -  Swasthya Sathi: ‘স্বাস্থ্যসাথী’ নিয়ে নতুন নির্দেশিকা

সূত্রঃ  এএফপি,আল জাজিরা।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img