34 C
Kolkata
Sunday, May 19, 2024

Helicopter Crashes: হেলিকপ্টার বিধ্বস্ত অরুণাচলে, পাইলট নিহত

Must Read

 ভারতীয় সেনাবাহিনীর একটি চিতা হেলিকপ্টার ভেঙে পড়ে অরুণাচল প্রদেশে তাওয়াংয়ের কাছে। বুধবার সকালের ওই দুর্ঘটনায় এক পাইলটের মৃত্যু হয়েছে। অন্য জন গুরুতর আহত অবস্থায় বর্তমানে চিকিৎসাধীন রয়েছে।

সেনাবাহিনী জানিয়েছে, সীমান্ত এলাকায় রুটিন উড়ানের সময় ওই দুর্ঘটনা ঘটে। খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে গিয়ে দুই পাইলটকে উদ্ধার করে মিলিটারি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে এক জনের মৃত্যু হয় বলে জানান প্রতিরক্ষা মুখপাত্র। কী কারণে হেলিকপ্টারটি ভেঙে পড়ল, তা এখনও স্পষ্ট নয়। সেনার তরফেও এই  বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

আরও পড়ুন -  VIRAL: অভিনেত্রী পার্টিতে মাতাল হয়ে প্রেমিকের সঙ্গে এমন কাজ করছিলেন, লোকে বলল ‘বেডরুমে যাও’

আপৎকালীন পরিস্থিতি হোক, বিপর্যয় বা যুদ্ধ পরিস্থিতি, ১৯৬০-৭০ সাল থেকে ভারতীয় সেনাবাহিনীর অস্ত্রসম্ভারে রয়েছে চেতক এবং চিতা হেলিকপ্টার। সঙ্গে সঙ্গে পরিস্থিতি এবং প্রযুক্তিও বদলালেও এই দুই ‘ভিনটেজ’ কপ্টারকে সেই ভাবে অত্যাধুনিক প্রযুক্তিতে সজ্জিত করা হয়নি। তাদের অবসর দিতে চেয়ে সরকারের কাছে আবেদনও করে সেনাবাহিনী।

আরও পড়ুন -  Prime Minister Shri Narendra Modi: প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী পিএম আয়ুষ্মান ভারত স্বাস্থ্য পরিকাঠামো মিশন-এর সূচনা করেছেন

ভারতীয় নৌবাহিনী এবং বিমানবাহিনীও চেতক ও চিতা হেলিকপ্টার ব্যবহার করে। বিমানবাহিনীর কাছে মোট ১২০টি চেতক ও চিতা হেলিকপ্টার রয়েছে।

সূত্রঃ  এনডিটিভি। ছবিঃ সংগৃহীত।

Latest News

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img