29 C
Kolkata
Wednesday, May 8, 2024

Babar Azam-Virat Kohli: পাক অধিনায়ক বাবর আজম T20-তে কোহলির রেকর্ড ছুঁলেন

Must Read

 বিরাট কোহলির সাথে সর্বদা বাবর আজমের তুলনা করা হয় সোশ্যাল মিডিয়ায়।

 বিরাট কোহলির রেকর্ডগুলি একমাত্র পাক অধিনায়ক বাবর আজম স্পর্শ করতে পারেন। অনেক ক্রিকেট প্রেমী মনে করেন, বিরাট কোহলির রেকর্ডগুলি ভাঙতে পারবেন না বাবর আজম।

পাক অধিনায়ক বাবর আজম বিরাট কোহলির রেকর্ড ভাঙতে না পারলেও তার সমকক্ষে পৌঁছেছেন। টি-টোয়েন্টি ক্রিকেটে বিরাট কোহলির একটি রেকর্ড স্পর্শ করেছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার।

আরও পড়ুন -  Pakistan T20 World Cup: পাকিস্তানের নতুন জার্সি প্রকাশ্যে এলো, সোশ্যাল মিডিয়ায় হাসির রোল

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে বিরাট কোহলি ৮১ ইনিংস খেলে ব্যক্তিগত ৩০০০ রানের গণ্ডি পার করেছিলেন। তিনি ভারতীয় ক্রিকেটারদের মধ্যে প্রথম ৩০০০ রানের গণ্ডি স্পর্শ করা ব্যাটসম্যান। এবার কোহলির সেই রেকর্ড স্পর্শ করলেন পাক অধিনায়ক।

অস্ট্রেলিয়ার সাথে চলতি ৭ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ব্যক্তিগত ৩০০০ রান সম্পূর্ণ করেছেন বাবর আজম।  সাথে পাকিস্তান ক্রিকেটের ইতিহাসে তিনি প্রথম ব্যাটসম্যান হিসেবে এই মহান কৃতিত্ব অর্জন করেছেন। টি-টোয়েন্টি ক্রিকেটে এই মহান কৃতিত্ব অর্জন করতে তিনিও বিরাট কোহলির মত ৮১ ইনিংস খরচ করেছেন। এদিন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের ষষ্ঠ ম্যাচে ৫৯ বলে ৮৭ রানের ইনিংস খেলে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এই কৃতিত্ব অর্জন করলেন।

 ভারতের বিরাট কোহলি ও রোহিত শর্মা, নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল এবং আয়ারল্যান্ডের পল স্টার্লিং। বর্তমানে, টি-টোয়েন্টি আন্তর্জাতিকে সর্বাধিক রান করার রেকর্ড রোহিত শর্মার দখলে। এখনো পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৩৬৯৪ রান সংগ্রহ করেছেন।

আরও পড়ুন -  IND vs AUS World Cup Final 2023: ভারতের বিশ্বকাপ জয়ের স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত করতে পারে অস্ট্রেলিয়ার এই ৫ ক্রিকেটার

* বিরাট কোহলি- ৮১ ইনিংস
* বাবর আজম- ৮১ ইনিংস
* মার্টিন গাপটিল- ১০১ ইনিংস
* রোহিত শর্মা- ১০৮ ইনিংস
* পল স্টার্লিং- ১১৩ ইনিংস

Latest News

Urfi Javed: ঝুলছে ডিম নিম্নাঙ্গে, আবার নতুন পোশাকে সোশ্যাল মিডিয়ায় ঝড় ওড়ালেন উরফি জাভেদ

Urfi Javed: ঝুলছে ডিম নিম্নাঙ্গে, আবার নতুন পোশাকে সোশ্যাল মিডিয়ায় ঝড় ওড়ালেন উরফি জাভেদ।  সবার সামনে আসতে তিনি বেশ অভ্যস্ত...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img