31 C
Kolkata
Monday, May 6, 2024

Iran: ইরানের গোয়েন্দা কর্মকর্তাসহ নিহত ১৯, সন্ত্রাসী হামলায়

Must Read

ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় প্রদেশ সিস্তান-বেলুচেস্তানে প্রচণ্ড বন্দুকযুদ্ধে ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কর্নেল আলী মুসাভি সহ ১৯ জন নিহত হয়েছেন। শনিবার রাষ্ট্রীয় গণমাধ্যম এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে, শুক্রবার সিস্তান-বালুচিস্তান প্রদেশের রাজধানী জাহেদান শহরের একটি থানায় সন্ত্রাসী হামলা হয়। সশস্ত্র গোষ্ঠীর সদস্যরা নগরীর মাক্কি মসজিদের কাছে দাঁড়িয়ে গুলিবর্ষণ করে।

আরও পড়ুন -  Ukrainian Military: ৬০ রুশ সেনা নিহত, ইউক্রেনীয় সামরিক বাহিনীর হামলায়

আইন-শৃঙ্খলার পরিস্থিতি স্বাভাবিক করতে ঘটনাস্থলে নিরাপত্তা বাহিনীর সদস্যদের পাঠানো হয়। এই সময় আইআরজিসি’র কমান্ডার আলী মুসাভির বুকে গুলি লাগে এবং হাসপাতালে ভর্তির পর মারা যান।

সিস্তান-বালুচিস্তান প্রদেশের গভর্নর হোসেইন মোদাররেস খিয়াবানি বলেছেন, জাহেদানের থানায় শুক্রবারের সন্ত্রাসী হামলায় পুলিশ সদস্যসহ ১৯ জন নিহত ও অপর ২০ জন আহত হয়েছে।

আরও পড়ুন -  Durga Puja Mandap: নিহত ৫, দুর্গাপূজোর মণ্ডপে আগুন

তিনি বলেন, সন্ত্রাসী ও বিপ্লব-বিরোধী গোষ্ঠীগুলোর সন্ত্রাসীরা থানায় পাথর মেরে হামলা শুরু করে এবং পরে গুলি চালায়। সন্ত্রাসীরা ফায়ার সার্ভিসের একটি গাড়ি, একটি ফায়ার সার্ভিসের অফিস, একটি ব্যাংকসহ জাহেদান শহরের আরো কয়েকটি স্থানে হামলা চালাতে উদ্যত হয়। নিরাপত্তা বাহিনীর সদস্যদের সময়োচিত পদক্ষেপের কারণে হামলা ব্যর্থ হয়।

আরও পড়ুন -  Bhojpuri Song: প্রবল বৃষ্টিতে ভিজে মধু শর্মার তৃষ্ণা মেটালেন নিরহুয়া

ইরানের ইসলামি বিপ্লব-বিরোধী সন্ত্রাসী গোষ্ঠী জয়েশ আল-জুলুম জাহেদানে শুক্রবারের হামলার দায় স্বীকার করেছে।

সিস্তান-বেলুচিস্তান প্রদেশ, যেটি আফগানিস্তান ও পাকিস্তানের সীমান্তবর্তী এবং দারিদ্র্যপীড়িত অঞ্চলগুলির মধ্যে একটি, এটি মাদক চোরাচালানকারী চক্রের পাশাপাশি বেলুচি সংখ্যালঘু এবং সুন্নি মুসলিম চরমপন্থী গোষ্ঠীর বিদ্রোহীদের সাথে সংঘর্ষের যুদ্ধক্ষেত্র।

সূত্রঃ  এএফপি। ফাইল ছবি।

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img