31 C
Kolkata
Sunday, May 19, 2024

Durga Pujo: আবহাওয়া বদল শনিবার থেকে, সপ্তমী এবং অষ্টমীতে বৃষ্টি আসার সম্ভাবনা পশ্চিমবঙ্গে?

Must Read

সপ্তমী এবং অষ্টমীতে দক্ষিণবঙ্গে বৃদ্ধি পাবে বৃষ্টি,সাথে উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে নবমী থেকে। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের উপরে তৈরি একটি বিশেষ ঘূর্ণাবর্ত নিয়ে একটি বড় আপডেট দিলো আলিপুর আবহাওয়া দপ্তর।

হাওয়া অফিসে তরফ থেকে জানানো হয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের উপরে তৈরি ঘূর্ণাবর্ত গিয়ে মিশবে সরাসরি উত্তর পূর্ব বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের সঙ্গে। ফলে তৈরি হবে একটি বিশাল বড় ঘুনাবর্ত। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা বৃদ্ধি পাবে শনিবার থেকে।

তবে এই ঘূর্ণাবর্ত কি নিম্নচাপে পরিণত হতে পারে? এই নিয়ে আবহাওয়াবিদরা বলছেন, এখনো পর্যন্ত সেই সম্ভাবনা না থাকলেও এই প্রবল ঘূর্ণাবর্ত্যের কারণে বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিমবঙ্গে। কলকাতায় আপাতত আংশিক মেঘলা আকাশ থাকলেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনা সহ বেশ কিছু জেলায় বৃষ্টি শুরু হয়েছে।

আরও পড়ুন -  সমস্ত বুথে সিসিটিভি, রাজ্য নির্বাচন কমিশনকে নির্দেশ হাইকোর্টের বিচারপতির,পুরভোটে

 বাতাসে জলীয় বাষ্প এবং তাপমাত্রা স্বাভাবিকের উপরে থাকার কারণে আদ্রতা জনিত অস্বস্তি বাড়বে। আগামী ২৪ ঘন্টায় তাপমাত্রা ৩৪ থেকে ২৭ ডিগ্রি সেলসিয়াস এর মধ্যবর্তী জায়গায় থাকবে।

আরও পড়ুন -  Amar Bangla Card: শুরু হলো আমার বাংলা কার্ড, প্রবাসী বাঙ্গালীদের জন্য, সুবিধা থাকবে বেশ কিছু

দক্ষিণবঙ্গে আপাতত বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে নদীয়া মুর্শিদাবাদ এবং বীরভূম সহ সংলগ্ন বেশ কিছু জেলায়। কলকাতা সহ বাকি জেলায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকার কারণে আদ্রতা জনিত অস্বস্তি ক্রমশ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। শনিবার পর্যন্ত এই অস্বস্তি বৃদ্ধি পাবে বলে জানাচ্ছি আবহাওয়া দপ্তর। শনিবার থেকে আবহাওয়ার কিছুটা বদল হতে পারে। উপকূলে মেঘলা আকাশ হতে শুরু করবে। উপকূলের জেলাগুলিতে শুরু হবে বৃষ্টি শনিবার রাত থেকেই।

আরও পড়ুন -  Vidya Balan: বিদ্যা বালন, সঙ্গমের পর যে জিনিসটি পছন্দ করেন

 বৃষ্টির মূল কারণ হবে ওই বিশেষ ঘূর্ণাবর্ত। রবিবার সপ্তমীর দিন এবং সোমবার অষ্টমীতে বৃষ্টি বৃদ্ধি পাবে। দক্ষিণবঙ্গের উপকূল এবং সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে। উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 উপরের দিকের পাঁচটি জেলায় বৃষ্টির সম্ভাবনা কিছুটা বেশি। প্রতীকী ছবি।

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img