37 C
Kolkata
Saturday, May 18, 2024

Ukraine War: দ্রুত সমাপ্তি চাইছে রাশিয়া ইউক্রেন যুদ্ধঃ এরদোগান

Must Read

ইউক্রেনের সংঘাতের দ্রুত উপসংহার দেখতে চান রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান সোমবার পিবিএস নিউজআওয়ার প্রোগ্রামের সাথে একটি সাক্ষাৎকারে এই মন্তব্য করেছেন।

মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে রুশ বার্তা সংস্থা আরটি।

সাক্ষাৎকারে এরদোগান বলেন, গত সপ্তাহে উজবেকিস্তানে সাংহাই সহযোগিতা সংস্থা (এসসিও) শীর্ষ সম্মেলনে পুতিনের সাথে বৈঠকের সময় আমি বুঝতে পেরেছিলাম, তারা আসলে যত তাড়াতাড়ি সম্ভব এটি শেষ করার চেষ্টা করছে।

আরও পড়ুন -  Brazil: ইনজুরিতে দুই ব্রাজিল ফুটবলার, লজ্জার হারের পর

জাতিসংঘের সাধারণ অধিবেশনের জন্য নিউইয়র্কে অবস্থানরত এরদোগান বলেছেন, তিনি চান পুতিন এবং ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি সরাসরি কথা বলুন, যাতে ফেব্রুয়ারির শেষের দিক থেকে চলমান সংঘাতের সমাধান খুঁজে বের করা যায়।

তিনি বলেন, আমাদের এই নেতাদের একত্রিত করার অবিরাম ইচ্ছা রয়েছে। আসুন তাদের একত্রিত করি। আমি তাদের কাছ থেকে সবকিছু শুনতে চাই। যদিও আমরা এখনও সফল হইনি, কিন্তু আমি আশাহীন নই।

আরও পড়ুন -  German Chancellor: চীনকে, জার্মান চ্যান্সেলরের অনুরোধ, রাশিয়ায় অস্ত্র না পাঠাতে

তুরস্কের প্রেসিডেন্ট, পুতিন এবং জেলেনস্কি উভয়কেই বলেছিলেন যে লড়াইয়ের একটি আলোচনার মাধ্যমে সমাপ্তি প্রয়োজন কারণ দিনের শেষে কেউ জিতবে না।

উল্লেখ্য, চলোমান যুদ্ধে মস্কো এবং কিয়েভ উভয়ের সাথে যোগাযোগ বজায় রেখেছে তুরস্ক। এটি রাশিয়ার শক্তি প্রয়োগের নিন্দা করেছে, একই সাথে মস্কোর বিরুদ্ধে আন্তর্জাতিক নিষেধাজ্ঞায় যোগ দিতে অস্বীকার করেছে।

আরও পড়ুন -  Ukraine Winter: ইউক্রেনে আশ্রয় কেন্দ্র, শীত থেকে বাঁচতে

অন্যদিকে আঙ্কারা ইউক্রেনীয় বন্দরগুলি থেকে শস্য রপ্তানির অনুমতি দেয়ার জন্য জাতিসংঘের চুক্তিতেও জড়িত ছিল, জুলাই মাসে রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে সম্মত হয়েছিল। যদিও রাশিয়া সম্প্রতি অভিযোগ করেছে যে চুক্তির অংশ যা দরিদ্র দেশগুলোকে খাদ্য পণ্যের চালানে বাধা অপসারণের আহ্বান জানিয়েছে তা অপূর্ণ রয়ে গেছে। ছবিঃ  সংগৃহীত।

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img