33 C
Kolkata
Sunday, May 19, 2024

Nepal: মৃত্যু বেড়ে ২২, নেপালে ভূমিধসে

Must Read

নেপালের রাজধানী কাঠমান্ডুর সাড়ে চারশ কিলোমিটার পশ্চিমে আচ্ছাম জেলায় হওয়া ভূমিধসে মৃত্যু বেড়ে ২২ জনে দাঁড়িয়েছে। আহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ জনে।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

ভূমিধসে নিখোঁজদের সন্ধানে পুলিশ, সেনাবাহিনীর উদ্ধারকর্মীদের পাশাপাশি স্বেচ্ছাসেবকরাও ব্যাপক কাজ করছে। পার্শ্ববর্তী কৈলালি জেলার কর্তৃপক্ষ গীতা নদীতে ভেসে যাওয়া এক জেলের লাশও উদ্ধার করেছে।

আরও পড়ুন -  বড় ধাক্কা রেলযাত্রীদের জন্য, আর মিলবে না ট্রেনের এই বিশেষ সুবিধা

জুন থেকে সেপ্টেম্বর পর্যন্ত বর্ষাকালে নেপালে পাহাড়ি অঞ্চলে প্রায়ই হড়কা বান ও ভূমিধসের ঘটনা ঘটে। চলতি বছর এ ধরনের দুর্যোগে এখন পর্যন্ত অন্তত ৭০ জনের মৃত্যু হয়েছে এবং ১৩ জন নিখোঁজ আছে বলে সরকারি হিসাবেই দেখা গেছে।

আরও পড়ুন -  প্রস্তুত নোকিয়া, বাজারে আতঙ্ক সৃষ্টি করতে 5G ফোন, সব কিছু জেনে নিন

তুমুল বর্ষার কারণে সৃষ্ট বন্যায় প্রায় দেড় হাজার ঘরছাড়া মানুষকে বিভিন্ন সরকারি ভবনে আশ্রয় দেওয়া হয়েছে বলে জানিয়েছেন কৈলালি জেলার কর্মকর্তা যজ্ঞরাজ যোশী।

নেপালের স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত ছবি ও ভিডিওতে বন্যার জলেতে বিপুল পরিমাণ কৃষিজমি প্লাবিত হওয়ার, একটি ঝুলন্ত সেতু ক্ষতিগ্রস্ত ও গ্রামবাসীদের বুক সমান জলের মধ্যে হাঁটতে দেখা গেছে। ছবিঃ  এনডিটিভি।

আরও পড়ুন -  Pakistan Terrible Floods: নিহত বেড়ে ১৩’শ, বাস্তুচ্যুত ৫ লাখের বেশি, পাকিস্তানের ভয়াবহ বন্যায়

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img