29 C
Kolkata
Friday, May 3, 2024

Flying Motorcycle: উড়ন্ত মোটরসাইকেল! বাস্তবেই বাজারে আসতে যাচ্ছে

Must Read

ভাবছেন সিনেমা, সিনেমায় নয়, বাস্তবেই বাজারে আসতে যাচ্ছে উড়ন্ত মোটরসাইকেল। যার মাধ্যমে খুব সহজে রেহাই মিলবে যানজট এবং মূল্যবান সময়।

জাপানের বাজারে ইতিমধ্যেই বিক্রি হচ্ছে উড়ন্ত মোটরসাইকেল। যুক্তরাষ্ট্রের বাজারেও আসতে যাচ্ছে তৃতীয় প্রজন্মের উড়ন্ত মোটরসাইকেলটি।

জাপানের প্রযুক্তি প্রতিষ্ঠান ‘এয়ারউইন্স’-এর হাত ধরে আগামী বছর ‘এক্সটুরিসমো’ নামে এই হোভারবাইক বা উড়ন্ত মোটরসাইকেলটি যুক্তরাষ্ট্রের বাজারে আসতে পারে বলে জানা গেছে। জাপানের বাজারে এই বাইক বিক্রি শুরু হয়েছে। দাম ধরা হয়েছে ৭ লাখ ৭৭ হাজার মার্কিন ডলার।

আরও পড়ুন -  বান্ধবী জর্জিয়া আজ পর্যন্ত যে মজা দিতেন মালাইকা দেননি, আরবাজ খানের মন্তব্য

সম্প্রতি যুক্তরাষ্ট্রের ডেট্রয়েট অটো শোতে আনুষ্ঠানিকভাবে প্রদর্শন করা হয় তৃতীয় প্রজন্মের এই উড়ন্ত মোটরসাইকেল। যার নাম দেয়া হয়েছে ‘এক্সটুরিসমো’ হোভারবাইক। এর টেস্ট রান সম্পন্ন হলেও জাপানি প্রযুক্তি প্রতিষ্ঠান ‘এয়ারউইন্স’-এর হাত ধরে ২০২৩ সাল নাগাদ যুক্তরাষ্ট্রের বাজারে আসবে বলে জানিয়েছে অটো শো কর্তৃপক্ষ।

আরও পড়ুন -  একুশের নির্বাচনে রণকৌশলে ভুল ছিল, স্বীকার করলেন বিজেপির শীর্ষ নেতারা

৩০০ কেজি ওজনের এই হোভারবাইকটি প্রথম ধাপে অল্পসংখ্যক তৈরির উদ্যোগ নেয়া হলেও, পরে চাহিদা অনুযায়ী এটি বাজারে আনার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছে এয়ারউইন্স। একজন যাত্রী পরিবহনে সক্ষম  মোটরসাইকেলটি ঘণ্টায় ১২০ কিলোমিটার গতিবেগে একটানা ৪০ মিনিট পর্যন্ত চলবে।  ছবিঃ সংগৃহীত।

আরও পড়ুন -  Shakib Khan: জনপ্রিয় নায়ক শাকিব খানের জন্মদিন আজ

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img