31 C
Kolkata
Sunday, May 19, 2024

Sri Lanka: বিশ্বকাপ দল ঘোষণা শ্রীলঙ্কার

Must Read

টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা গতকাল।

 দলে ঢুকেছেন সেরা দুই গতিময় পেসার দুশমন্ত চামিরা ও লাহিরু কুমারা। চূড়ান্ত ফিটনেস পরীক্ষায় পাস করলেই তারা অস্ট্রেলিয়াগামী বিমানে ওঠার সুযোগ পাবেন।

এশিয়া কাপের ২০ জনের দল থেকে বাদ পড়েছেন আশেন বান্দারা, প্রবীণ জয়াবিক্রমা, মাতিশা পাতিরানা, নুয়ানিদু ফার্নান্ডো ও আসিতা ফার্নান্ডোও।

আসিতা ফার্নান্ডো এশিয়া কাপের দলে এসেছিলেন বিনুরা ফার্নান্ডোর চোটের কারণে। খেলেছিলেন ৩ ম্যাচে, ২টি উইকেট নেওয়ার সঙ্গে বাংলাদেশের বিপক্ষে শেষ দিকে ১০ রানের অপরাজিত ইনিংসে দলের জয়ে অবদান রেখেছিলেন। পাতিরানার অভিষেক করানো হয়েছিল আফগানিস্তানের বিপক্ষে, ছিলেন উইকেটশূন্য।

আরও পড়ুন -  T20 World Cup: অঘটন ঘটালো নামিবিয়া, এশিয়া চ্যাম্পিয়নদের হারিয়ে

চান্ডিমাল, বান্দারা, জয়াবিক্রমা, নুয়ানিদুর সঙ্গে বিশ্বকাপ দলে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে বিনুরা ফার্নান্ডোকে। বান্দারা ও জয়াবিক্রমা দলের সঙ্গে অস্ট্রেলিয়া যাবেন বলে জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট।

চোটের কারণে এশিয়া কাপে খেলতে না পারা দুই পেসার দুষ্মন্ত চামিরা ও লাহিরু কুমারাকে বিশ্বকাপের দলে রাখা হয়েছে। দলে থাকা নির্ভর করছে তাঁদের ফিটনেসের ওপর।

আরও পড়ুন -  Sri Lanka: প্রধানমন্ত্রীর বাড়িতে আগুন দিলো বিক্ষুব্ধ জনতা, শ্রীলঙ্কায়

এশিয়া কাপে কোনো ম্যাচ না খেললেও বিশ্বকাপের দলে জায়গা ধরে রেখেছেন লেগ স্পিনার জেফরি ভ্যান্ডারসাই। দলে স্পিনার হিসেবে আছেন আরেক লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা, অফ স্পিনার মহীশ তিকসানা। পার্টটাইমার স্পিনার হিসেবে রয়েছেন ধনঞ্জয়া ডি সিলভাও।

পেসার হিসেবে শ্রীলঙ্কা চামিরা ও কুমারার সঙ্গে ভরসা রাখছে দিলশান মাদুশাঙ্কা, চামিকা করুনারত্নে ও প্রমোদ মাদুশানের ওপরই। মাদুশান এশিয়া কাপে সুযোগ পেয়েছিলেন কাসুন রাজিতার চোটের কারণে।

আরও পড়ুন -  ড্রাইভিং লাইসেন্স এর জন্য আর পরীক্ষা দিতে হবে না, কি ভাবে ?

 বিশ্বকাপে শ্রীলঙ্কা দল

দাসুন শানাকা (অধিনায়ক), দানুশকা গুনাতিলাকা, পাতুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, চারিত আসালাঙ্কা, ভানুকা রাজাপক্ষে, ধনঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মহীশ তিকসানা, জেফরি ভ্যান্ডারসাই, চামিকা করুনারত্নে, দুষ্মন্ত চামিরা (ফিট হলে ), লাহিরু কুমারা (ফিট হলে ), দিলশান মাদুশাঙ্কা, প্রমোদ মাদুশান।

স্ট্যান্ডবাইঃ  বিনুরা ফার্নান্ডো, নুয়ানিদু ফার্নান্ডো, আশেন বান্দারা, প্রবীণ জয়াবিক্রমা, দীনেশ চান্ডিমাল। ফাইল ছবি।

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img