32 C
Kolkata
Sunday, May 12, 2024

Weather Update: নিম্নচাপের চোখরাঙানি ফের সোমবার থেকে

Must Read

পুজোর আগে বঙ্গজুড়ে চলছে বৃষ্টির ঘনঘটা। এখন বঙ্গোপসাগরের বুকে ফুঁসছে গভীর নিম্নচাপ। হাওয়া অফিসের মতে ক্রমশ এই গভীর নিম্নচাপ সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হবে।

আগামী ২৪ ঘণ্টায় উত্তর ও উত্তর পশ্চিম দিক থেকে এগিয়ে দক্ষিণ-পশ্চিম উত্তরপ্রদেশে এটি গভীর নিম্নচাপে পরিণত হবে। ১৮-১৯ তারিখ নাগাদ এই নিম্নচাপ আবার উড়িষ্যার দিকে ধেয়ে আসবে। মৌসুমী অক্ষরেখা রাজস্থান থেকে মধ্যপ্রদেশের সুস্পষ্ট নিম্নচাপের উপর দিয়ে ঝাড়খন্ড হয়ে পশ্চিমবঙ্গের পুরুলিয়া এবং দীঘা পর্যন্ত বিস্তৃত।

আরও পড়ুন -  Web Series: ঘনিষ্ঠ দৃশ্য ভর্তি, রাতের অন্ধকারে উত্তেজনা বাড়িয়ে দেবে ওয়েব সিরিজগুলি

আবহাওয়া দপ্তর জানিয়েছে যে, দক্ষিণবঙ্গে আগামী ৪৮ ঘন্টায় বৃষ্টির পরিমাণ কমবে। উত্তরবঙ্গে বাড়বে বৃষ্টির পরিমাণ। আজ ও কাল ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। আগামী রবিবার বঙ্গোপসাগরে ফের ঘূর্ণাবর্ত তৈরি হলে সোমবারের পর থেকেই তৈরি হতে পারে নিম্নচাপ। সেই নিম্নচাপ দক্ষিণবঙ্গজুড়ে পুজোর আগে বৃষ্টির চোখরাঙ্গানি অব্যাহত রাখবে।

আরও পড়ুন -  Daily Horoscope, দিনটি কেমন যাবে আজ

আজ কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে বিক্ষিপ্তভাবে। তবে আজ শহরবাসী অতিষ্ঠ হতে পারে আপেক্ষিক আদ্রতার কারণে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৬ ডিগ্রী সেলসিয়াস এবং গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৮ ডিগ্রী সেলসিয়াস।

আরও পড়ুন -  Kolkata Weather Forecast: জেলায় জেলায় নামবে বৃষ্টি দক্ষিণবঙ্গে, কলকাতায় কবে কালবৈশাখী হবে?

Latest News

Gold Price Today: আজ রবিবার কলকাতায় সোনার দাম কি? একটু কি কমেছে? চলুন দেখি কি রয়েছে

Gold Price Today: আজ রবিবার কলকাতায় সোনার দাম কি? একটু কি কমেছে? চলুন দেখি কি রয়েছে। ভারতীয় সংস্কৃতিতে সোনার ব্যবহার। ভারতীয়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img