40 C
Kolkata
Monday, May 20, 2024

বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন, এসে গেল ভারতে, ভাড়া কত হবে এই ট্রেনের

Must Read

 ৩০ শে সেপ্টেম্বর থেকে ভারতীয় রেলওয়ে চালু করতে চলেছে সেমি হাই স্পিড বন্দে ভারত এক্সপ্রেস ২। নতুন বন্দে ভারত ২ ট্রেনটি অনেক ক্ষেত্রে ভারতের বর্তমানে চলা বন্দে ভারত ট্রেনের থেকে অনেকাংশে এগিয়ে রয়েছে।

 ৩০ সেপ্টেম্বর আমেদাবাদ থেকে মুম্বাই এর উদ্দেশ্যে রওনা হতে শুরু করবে। এই বিষয়ে রেলের পক্ষ থেকে এখনো পর্যন্ত কোন আনুষ্ঠানিক বিবৃতি পাওয়া যায়নি।

 ট্রেনের যাত্রী ভাড়া নিয়ে মানুষের মধ্যে ইতিমধ্যেই শুরু হয়েছে কৌতুহল। বিভিন্ন মিডিয়া রিপোর্ট থেকে জানা যাচ্ছে মুম্বাই এবং আমেদাবাদের মধ্যে চলা বন্দে ভারতে এক্সপ্রেস ট্রেনে এক্সিকিউটিভ ক্লাসের জন্য যাত্রীদের ভাড়া হবে ২৩৪৯ টাকা। একই সময়ে চেয়ার কারের ভাড়া ১১৪৪ টাকা। তবে এর সঙ্গে কোন জিএসটি অন্তর্ভুক্ত নেই বলে জানানো হচ্ছে। এ ছাড়া নতুন এই ট্রেন মুম্বাই এবং আমেদাবাদের মধ্যে দুটি স্টেশনে থামতে চলেছে।

আরও পড়ুন -  Scriptures: ধর্মগ্রন্থ পড়ছেন শাহরুখপুত্র আরিয়ান

 দেশের দুটি আর্থিক শহরের মধ্যে ভ্রমণের সময় কমবে। হ্যাঁ যদি এই নতুন ট্রেনে আপনাকে সফর করতে হয় তাহলে শতাব্দী এক্সপ্রেস ট্রেনের মূলভাড়ার ১.৪ গুন টাকা আপনাকে খরচ করতে হবে।

আরও পড়ুন -  Srilekha Mitra: দুর্ঘটনায় আহত অভিনেত্রী শ্রীলেখা মিত্র, হাসপাতালে ভর্তি

আমেদাবাদ থেকে সুরাট পর্যন্ত এই বন্দে ভারত এক্সিকিউটিভ ক্লাসের ভাড়া হবে ১৩১২ টাকা। অন্যদিকে চেয়ার কারের ভাড়া হবে ৬৩৪ টাকা। এক্সিকিউটিভ ক্লাসে, সুরাট থেকে মুম্বাইয়ের ভাড়া হবে ১৫২২ টাকা এবং চেয়ার কারের ভাড়া হবে ৭৩৯ টাকা।

আইসিএফ চেন্নাই এর ডিজাইন করা এই ট্রেন সর্বোচ্চ ১৮০ কিলোমিটার গতিতে চালানো যেতে পারে বলে জানাচ্ছে ভারতীয় রেলওয়ে। ভারতের যে রেলওয়ে ট্র্যাক রয়েছে তার প্রতি ঘন্টায় ১৩০ কিলোমিটারের বেশি গতি দিতে পারে না।

আরও পড়ুন -  স্বামীকে খুনের চেষ্টা, ‘পথের কাঁটা’ সরাতে গিয়ে পুলিশের জালে স্ত্রী !

এই বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন দুটি রুটে চলছে। এর মধ্যে প্রথম রোড নয়া দিল্লি থেকে কাটরা এবং দ্বিতীয় টি নয়া দিল্লি থেকে বারানসি। নতুন বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের ওজন কম হবে এবং চাহিদা অনুযায়ী ৩২ ইঞ্চি এলসিডি টিভিতে ওয়াইফাই সামগ্রী চালানো যাবে। ট্রেনের ক্যাটালিটিক আল্ট্রাভায়োলেট এয়ার পিউরিফিকেশন সিস্টেম থাকবে।

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img