33 C
Kolkata
Saturday, April 27, 2024

ফেসবুকের জনপ্রিয় ফিচার বন্ধ হচ্ছে

Must Read

 জনপ্রিয় সোশ্যাল মিডিয়া সাইট ফেসবুক। ব্যবহারকারীদের সংখ্যা কয়েকশ কোটি, আর্থিক ক্ষতির মুখে পড়ছে বার বার।

 গ্রাহক কমে যাওয়া। টিকটকের উত্থান পতনের কারণ হয়েছে ফেসবুকসহ বিভিন্ন সাইটের।

ক্ষতি কাটিয়ে উঠতে বিভিন্ন ফিচার এনেছে ফেসবুক। একাধিক ফিচার বন্ধও করেছে। সম্প্রতি আরও বেশ কয়েকটি ফিচার বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক। অন্যতম হলো ‘নেইবারহুডস’। ১ অক্টোবর থেকেই এই হাইপারলোকাল ফিচারটি বন্ধ করতে চলেছে।

আরও পড়ুন -  Facebook: আগামীকাল থেকে বন্ধ হতে পারে আপনার ফেসবুক, যে কারণে

 ফিচারটি ব্যবহারকারীদের আশপাশের মানুষের সঙ্গে সংযুক্ত হতে সাহায্য করত। স্থানীয় এলাকায় কোনো নতুন জায়গা আবিষ্কার করা বা স্থানীয় মানুষের সঙ্গে যুক্ত হওয়ার পথ সহজ করতেই এই ফিচার এনেছিল ফেসবুক। গত বছর কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্রে প্রথম চালু করা হয়েছিল।

আরও পড়ুন -  New Features: হোয়াটসঅ্যাপে নতুন ফিচার

ব্যবহারকারীদের একটি পৃথক প্রোফাইল তৈরি করার সুবিধা দেওয়া হতো। একটি ডিজিটাল ডিরেক্টরি হিসাবে দেখা হয়েছিল এই ফিচারটিকে। এত সুবিধা থাকা সত্ত্বেও বিশ্বে এটি তেমন জনপ্রিয়তা পায়নি। শুরুর দিকে ব্যবহারকারীর সংখ্যা বাড়তে থাকলেও হঠাৎ করেই এই ফিচার ব্যবহার কমে যায়।

আরও পড়ুন -  Facebook: ফেসবুকের নাম পরিবর্তন হতে পারে

এই ফিচারটি বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে মেটার মালিকানাধীন প্রতিষ্ঠান ফেসবুক। ফিচারটি অগ্রগতির জন্য তেমন কোনো পদক্ষেপও নেয়নি মেটা। এই ফিচার বন্ধের সঠিক কারণ আসলে কী তার কোনো সদুত্তর দেয়নি মেটা।

সূত্রঃ  এন গ্যাজেট।

Latest News

Short Film: বউ থাকতে সুন্দরী গার্লফ্রেন্ডের সাথে ভরপুর রোমান্স এই যুবকের, শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন

Short Film: বউ থাকতে সুন্দরী গার্লফ্রেন্ডের সাথে ভরপুর রোমান্স এই যুবকের, শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img