31 C
Kolkata
Sunday, May 19, 2024

ব্যাপক বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে, নিম্নচাপ বর্তমানে শক্তি বৃদ্ধি করছে

Must Read

 নিম্নচাপের কারণে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানালো আলিপুর আবহাওয়া দপ্তর।

দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কয়েকটি জেলায়। পূর্ব মধ্য বঙ্গোপসাগর এবং দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগর এলাকায় তৈরি হওয়ার নিম্নচাপ বর্তমানে শক্তি বৃদ্ধি করছে। শক্তি বৃদ্ধির পর এই নিম্নচাপ ওড়িশা ও অন্ধ্রপ্রদেশ উপকূলের দিকে এগিয়ে যাবে।

আরও পড়ুন -  Weather Alert: বাংলায় বিশাল ঘূর্ণাবর্ত, ৫০ কিলোমিটার গতিতে ঝড়ো হাওয়া, অ্যালার্ট জারি হল

 উপকূলের জেলায় হালকা ঝোড়ো হাওয়া এবং ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম জেলায় আবহাওয়া খারাপ হতে পারে শনিবার থেকে সোমবারের মধ্যে। এই সময়ের মধ্যে ওই পাঁচ জেলাতে ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের উপকূল সংলগ্ন জেলাগুলিতে মাঝারি বৃষ্টি হবে, শনি অথবা রবিবার দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন -  Sourav Ganguly: সৌরভ গাঙ্গুলী BCCI-এর সভাপতি পদ থেকে ইস্তফা দিতে পারেন, সোশ্যাল মিডিয়ায় জল্পনা

আজ কলকাতায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। আদ্রতাজনিত অস্বস্তি অনুভূতি হবে এবং তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় বেশি থাকবে। আজ সকালের সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৬ ডিগ্রী সেলসিয়াস এবং গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯৪ শতাংশ। গতকাল আলিপুরে বৃষ্টি হয়েছে ৭ মিলিমিটার।

আরও পড়ুন -  গুড ফ্রাইডে ও ইস্টার নিয়ে কিছু তথ্য

উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী কয়েক দিন বৃষ্টির পরিমাণ কম থাকবে বলে জানা গিয়েছে। ভারী বৃষ্টি তেমন কোনো সম্ভাবনা নেই বলেই জানা গিয়েছে। তবে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারী বৃষ্টিপাত হতে পারে উত্তরবঙ্গের চার জেলা যথা দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি।

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img