26 C
Kolkata
Saturday, May 11, 2024

Liz Truss: যুক্তরাজ্যে দুই মন্ত্রীর পদত্যাগ, লিজ ট্রাসের দায়িত্ব নেওয়ার আগেই

Must Read

যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী হিসেবে লিজ ট্রাস দায়িত্ব নেওয়ার আগেই বরিস জনসনের মন্ত্রীসভার দুই সদস্য,  স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল ও সংস্কৃতিমন্ত্রী নাদিনে ডরিস পদত্যাগ করেছেন। যদিও ট্রাস তার নতুন মন্ত্রী দল ঘোষণা করার সময় প্যাটেলকে পদ থেকে অপসারণ করবেন বলে আশা করা হয়েছিল।

মঙ্গলবার বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

বিদায়ী প্রধানমন্ত্রী বরিস জনসনকে লেখা চিঠিতে ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ রাজনীতিক প্রীতি প্যাটেল বলেছেন, আনুষ্ঠানিকভাবে লিজ ট্রাস দায়িত্ব গ্রহণ করলে ও নতুন স্বরাষ্ট্রসচিব নিয়োগ করা হলে আমি সরে যাব। নবনির্বাচিত প্রধানমন্ত্রীর মন্ত্রিসভায়ও না থাকার কথাও জানিয়ে দিয়েছেন প্রীতি প্যাটেল।

আরও পড়ুন -  NATO: ন্যাটোর ঘোষণা, চলমান যুদ্ধের মধ্যে পরমাণু মহড়া চালানোর

এক টুইটার বার্তায় প্রীতি প্যাটেল লিজ ট্রাসকে পূর্ণ সমর্থন ও শুভেচ্ছা জানিয়েছেন তিনি। তিনি বলেন, ব্যাকবেঞ্চে থেকেই লিজ ট্রাসকে সমর্থন দিয়ে যাবেন। উইথাম নির্বাচনী এলাকায় জনসেবা চালিয়ে যাবেন।

যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করে তিনি সম্মানিত জানিয়ে প্রীতি লিখেছেন, দেশকে রক্ষা করা এবং অভিবাসনব্যবস্থার সংস্কারের কাজ করে আমি গর্বিত।

আরও পড়ুন -  UK: নতুন অর্থমন্ত্রী, ট্রাসের বাজেট ‘ফেলেই দিলেন’

  অপরদিকে, সংস্কৃতিমন্ত্রী নাদিনে ডরিস, যিনি জনসনের শক্তিশালী মিত্র ছিলেন,২০২১ সাল থেকে সংস্কৃতি বিভাগের নেতৃত্ব থেকে পদত্যাগ করছেন। নাদিনে ডরিস বলেছেন, তিনি এখন লেখালেখিতে মনোযোগী হবেন।

তিনি বিতর্কিত অনলাইন সেফটি বিলকে উত্থাপন করেছিলেন যার লক্ষ্য হল ফেসবুক এবং টুইটারের মতো প্ল্যাটফর্মগুলি কীভাবে ক্ষতিকারক সামগ্রীর সাথে মোকাবিলা করবে সে সম্পর্কে নিয়ম চালু করা।

আরও পড়ুন -  Prime Minister Rishi Sunak: রাজা চার্লস, ঋষি সুনাককে প্রধানমন্ত্রী নিযুক্ত করলেন

মন্ত্রিসভায় যোগদানের আগে, ডরিস লিভারপুলে বেড়ে ওঠার অভিজ্ঞতার উপর ভিত্তি করে সর্বাধিক বিক্রিত ‘ফোর স্ট্রিট’ সহ একাধিক উপন্যাস লিখেছিলেন।

বিবিসির রাজনীতি সম্পাদক ক্রিস ম্যাসন বলেছেন, ডরিস সংস্কৃতি সচিব হিসেবে থাকার কথা ভেবেছিলেন কিন্তু বই লেখায় ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছেন।

পার্টির নেতা হিসেবে লিজ ট্রাসের জয়ের পর কনজারভেটিভ কো-চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন বেন এলিয়ট। ছবিঃ  সংগৃহীত।

Latest News

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি।  ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img