33 C
Kolkata
Wednesday, May 1, 2024

United States: নাগরিকদের ইউক্রেন ছাড়ার আহ্বান যুক্তরাষ্ট্রের

Must Read

ইউক্রেনের স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে আগামী দিনগুলোতে রাশিয়ার সামরিক হামলা বাড়তে পারে বলে কিয়েভে অবস্থিত মার্কিন দূতাবাসের পক্ষ থেকে সতর্ক করা হয়েছে। মার্কিন নাগরিকদের পক্ষে সম্ভব হলে ইউক্রেন ছাড়ারও পরামর্শ দেওয়া হয়েছে। খবর রয়টার্সের।

মার্কিন দূতাবাসের ওয়েবসাইটে নিজ দেশের নাগরিকদের সতর্ক করে বলা হয়েছে, পররাষ্ট্র দফতরের কাছে তথ্য রয়েছে যে রাশিয়া আগামী দিনে ইউক্রেনের বেসামরিক অবকাঠামো এবং সরকারি বিভিন্ন স্থাপনায় হামলা চালানোর জোরদার করছে।

আরও পড়ুন -  লাইনে দাঁড় করিয়ে গুলি তিন ছেলেকে, হত্যা করলেন বাবা

এক বিবৃতিতে নিজ দেশের নাগরিকদের ইউক্রেন ছেড়ে যাওয়ার আহ্বান জানিয়েছে মার্কিন দূতাবাস। নিরাপদ মনে হলে ব্যক্তিগত যানবাহনেই ইউক্রেন ছাড়ার পরামর্শ দেওয়া হয়েছে।

 মঙ্গলবার পোল্যান্ডের প্রেসিডেন্ট আন্দ্রেজেজ দুদা কিয়েভে পৌঁছেছেন। সামরিক এবং অন্যান্য সহায়তার বিষয়ে আলোচনা করতেই তিনি এই সফরে গেছেন। আন্দ্রেজেজের কার্যালয়ের প্রধান পায়েল জ্রত এই তথ্য নিশ্চিত করেছেন। গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় রাশিয়া। তারপর থেকেই যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশ ইউক্রেনকে বিভিন্ন ধরনের সহায়তা দিয়ে যাচ্ছে।

আরও পড়ুন -  NATO: ইউক্রেন ন্যাটোতে যোগ দেবে নাঃ প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি

জ্রত বলেন, এই সফরে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে সাক্ষাত করবেন আন্দ্রেজেজ দুদা। অর্থনৈতিক, মানবিক এবং রাজনৈতিক চেতনা থেকে ইউক্রেনকে সামরিক ও প্রতিরক্ষা বিষয়ক সহায়তার বিষয়ে তারা আলোচনা করবেন। ছবিঃ সংগৃহীত।

আরও পড়ুন -  নারী রূপেণ সংস্থিতা, দুর্গা রূপেণ সংস্থিতা

Latest News

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না।  করোনার সময় মানুষ ঘরের মধ্যে বন্দি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img