30 C
Kolkata
Wednesday, May 15, 2024

Donald Trump: মার্কিন বিচার বিভাগ, ট্রাম্পের বাড়িতে অনুসন্ধান ওয়ারেন্ট প্রকাশের বিরোধিতা করেছে

Must Read

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডা বাড়িতে গত সপ্তাহে অভিযান চালানোর জন্য ব্যবহৃত ওয়ারেন্ট সম্পর্কে বিশদ বিবরণ প্রকাশ করার বিরোধীতা করেছে মার্কিন বিচার বিভাগ। প্রসিকিউটররা যুক্তি দিয়েছেন।

প্রেসিডেন্টের অপরাধমূলক তদন্তকে বিপন্ন করবে এবং মামলায় সাক্ষীদের প্রকাশ করবে।

মঙ্গলবার বিবিসি’র এক প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

গত ০৮ আগস্ট যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের পাম বিচ শহরে ট্রাম্পের বাসভবন মার-আ-লাগোতে তল্লাশি চালায় এফবিআইয়ের একটি দল। অভিযানে ট্রাম্পের বাসভবন থেকে কিছু জিনিসপত্র ও বিভিন্ন নথি উদ্ধার করেছিল এফবিআই। এফবিআই-এর সন্দেহ ছিলো, ২০২১ সালের ২০ জানুয়ারি হোয়াইট হাউস ত্যাগের সময় কিছু অতি গোপন নথি সঙ্গে করে নিয়ে গেছেন।

আরও পড়ুন -  Taiwan: সামরিক তৎপরতার যুক্তরাষ্ট্রের, তাইওয়ানের কাছে

শুক্রবার (১২ আগস্ট) বিকেলে ফ্লোরিডার একটি আদালতের নির্দেশে উদ্ধার জিনিসের তালিকা প্রকাশ করা হয়।

এক বিবৃতিতে এফবিআই জানায়, ট্রাম্পের ফ্লোরিডার বাসভবন ‘মার-আ-লাগো’ থেকে গুরুত্বপূর্ণ অন্তত ১১ সেট গোপন নথি উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত এসব নথির মধ্যে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা বাহিনী সম্পর্কিত ‘টিএস/এসসিআই’ বা ‘অতি গোপনীয়’ ক্যাটাগরি নথিও রয়েছে বলে জানিয়েছিলো অভ্যন্তরীণ গোয়েন্দা ও নিরাপত্তা সংস্থা এফবিআই।

আরও পড়ুন -  Lionel Messi: মেসির শেষ বিশ্বকাপ, কাতার বিশ্বকাপ

প্রসিকিউটররা সোমবার বলেছেন, এফবিআই ট্রাম্পের বাড়িতে অনুসন্ধানের হলফনামা প্রকাশের পর আরও হুমকি সৃষ্টি হয়েছে। তাদের দাবি, এই ধরনের পদক্ষেপ ট্রাম্পের অপরাধের চলমান তদন্তের উল্লেখযোগ্য এবং অপূরণীয় ক্ষতির কারণ হবে।

আরও পড়ুন -  Tip Tip Barsa Pani: রবীনার পর আগুন ধরালো ক্যটরিনা, ‘টিপ টিপ বরসা পানি’ গানে

প্রসিকিউটররা আদালতে ফাইলিংয়ে লিখেছেন, হলফনামাটি প্রকাশ করার মানে, এটি সরকারের চলমান তদন্তের একটি রোডম্যাপ হিসাবে কাজ করবে। যা ভবিষ্যতে তদন্তমূলক পদক্ষেপের সাথে আপস করার সম্ভাবনা তৈরী করবে।

 আরও বলেছেন, হলফনামাটি অবশ্যই গোপন রাখতে হবে কারণ তদন্তে অতি গোপনীয় উপকরণ জড়িত রয়েছে।

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img