37 C
Kolkata
Saturday, May 18, 2024

বাইডেনকে সতর্ক করলেন শি জিংপিং, ‘আগুন নিয়ে খেলবেন না’

Must Read

মার্কিন হাউস স্পিকার ন্যান্সি পেলোসির সম্ভাব্য তাইওয়ান সফর নিয়ে উত্তেজনা বৃদ্ধির মধ্যে দুই নেতার মধ্যে দুই ঘণ্টার বৈঠক হয়।

র্ভাচুয়াল এই বৈঠকে বৃহস্পতিবার (২৮ জুলাই) চীনের প্রেসিডেন্ট শি জিনপিং তার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে তাইওয়ানের ইস্যুতে কোনরাকম হস্তক্ষেপ না করার বিষয়ে সর্তক করেন।

শুক্রবার(২৯ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে আল জাজিরা।

আরও পড়ুন -  Ilhan Omar: ইলহান ওমরের পাকিস্তান সফরের কঠোর নিন্দা জানিয়েছে ভারত

 বৈশ্বিক প্রতিযোগিতা, মানবাধিকার এবং অর্থনৈতিক নীতি নিয়ে দুই দেশের মধ্যে উত্তেজনার মধ্যে সংকট নিরসনে পঞ্চমবারের মত বৈঠক করলেন শি জিংপিং এবং বাইডেন।

চীনা রাষ্ট্রীয় গণমাধ্যম সিনহুয়া জানিয়েছে, বাইডেনকে চীনা প্রেসিডেন্ট বলেন, যুক্তরাষ্ট্রের ‘এক-চীন নীতি’ মেনে চলা উচিত। তাইওয়ানের স্বাধীনতা এবং বহিরাগত শক্তির হস্তক্ষেপ সহ্য করবেনা চীন।

আরও পড়ুন -  Bill Gates Warned: ভবিষ্যৎ মহামারি নিয়ে সতর্ক করেছেন বিল গেটস

শি জিংপিং বাইডেনকে উদ্ধৃতি দিয়ে বলেন, ‘যারা আগুন নিয়ে খেলে তারাই কেবল পুড়ে যাবে।’ আমরা আশা করি যুক্তরাষ্ট্র এটি পরিষ্কারভাবে দেখতে পাচ্ছে।

হোয়াইট হাউস একটি বিবৃতিতে জানিয়েছে, বাইডেন চীনা প্রেসিডেন্টকে বলেছেন, মার্কিন নীতির কোনো পরিবর্তন হয়নি। তাইওয়ান প্রণালী জুড়ে শান্তি ও স্থিতিশীলতা নষ্ট করার একতরফা নীতি’র তীব্র বিরোধিতা করে যুক্তরাষ্ট্র।

আরও পড়ুন -  গুজরাট: আগামী দুই থেকে তিন দিনের মধ্যে বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টিপাত হতে পারে

বাইডেন প্রশাসনের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, বাইডেন এবং শি তাদের ফোনকলের সময় সম্ভাব্য মুখোমুখি বৈঠক নিয়ে আলোচনা করেছিলেন।

দুই নেতার বৈঠকের পর, এক বিবৃতিতে তাইওয়ানের পররাষ্ট্র মন্ত্রণালয় বাইডেনকে তার সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়েছে। ছবিঃ  সংগৃহীত।

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img