32 C
Kolkata
Friday, May 10, 2024

New Prime Minister: নতুন প্রধানমন্ত্রীর শপথ, শ্রীলঙ্কায়

Must Read

শ্রীলঙ্কায় নতুন প্রধানমন্ত্রী হিসেবে দিনেশ গুনাবর্ধনে শপথ নিয়েছেন বলে প্রতিবেদন প্রকাশ করেছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার গুনাবর্ধনের শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নতুন প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে। আজ মন্ত্রিসভার অন্য সদস্যদেরও শপথ নেয়ার কথা রয়েছে।

আরও পড়ুন -  T20 World Cup: অস্ট্রেলিয়ার স্বপ্ন শেষ, ইংল্যান্ডের জয়ে

কলম্বো শহরের সরকারি স্থাপনায় অবস্থান নেয়া বিক্ষোভকারীদের বিরুদ্ধে নিরাপত্তাবাহিনীর অভিযানের কয়েক ঘণ্টার মাথায় এই শপথ অনুষ্ঠান হলো।

অভিযানে বিক্ষোভস্থল আংশিক ফাঁকা করা হয়েছে। গ্রেপ্তার হয়েছে বেশ কয়েকজনকে। প্রেসিডেন্ট হিসেবে রনিল বিক্রমাসিংহে শপথ নেয়ার পর এই অভিযান চালানো হয়।

আরও পড়ুন -  Sri Lanka: ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক ৭০ কোটি ডলার শ্রীলংকাকে

বুধবার পার্লামেন্টে অনুষ্ঠিত ভোটে প্রেসিডেন্ট নির্বাচিত হন রনিল বিক্রমাসিংহে। ২২৫ আসনের পার্লামেন্টে তিনি ভোট পেয়েছেন ১৩৪টি। বিক্ষোভকারীরা তাকে প্রেসিডেন্ট হিসেবে মেনে নেননি। বিক্ষোভকারীদের ওপর রনিল বিক্রমাসিংহে যে চড়াও হতে পারেন, সেই ইঙ্গিত আগেই দিয়েছিলেন।

আরও পড়ুন -  Two Planes: দুর্ঘটনা এড়ালো দুই প্লেন, পাইলটের দক্ষতায় !

শপথ নেয়ার পরপরই তিনি বলেছিলেন, সরকারকে ক্ষমতাচ্যুত করা কিংবা সরকারি কোনো ভবন দখল নেয়া কোনো গণতান্ত্রিক কার্যক্রম নয়। তিনি ঘোষণা করেছেন, এই ধরনের কোনো কিছু করা হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

Latest News

Dance Video: ঝড় তুললেন যুবতী কাভালা গানে অপূর্ব নাচ দেখিয়ে, যদি দেখেন তাকিয়ে থাকতে হবে

Dance Video: ঝড় তুললেন যুবতী কাভালা গানে অপূর্ব নাচ দেখিয়ে, যদি দেখেন তাকিয়ে থাকতে হবে।  বর্তমানে এক ছাদের নিচে সব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img