27 C
Kolkata
Monday, May 20, 2024

Potato Juice: আলুর রস দিয়ে, সানবার্ন দূর করার উপায়

Must Read

 তীব্র তাপ ত্বকের জন্য বেশ ক্ষতিকর। রোদের কারণে ত্বকে দেখা যায় সানবার্ন এর সমস্যা। ত্বকে চলে আসে এক ধরনের কালচে ভাব। তার ফলে হারিয়ে যায় কমনীয়তা এবং উজ্জ্বলতা। রুক্ষ হয়ে পরে ত্বক।

ত্বকের পোড়া ভাব দূর করতে অবলম্বন করতে পারেন ঘরোয়া পদ্ধতি। ত্বকের কালচে ভাব রোধে সবচেয়ে বেশি সাহায্য করে আলুর রস। প্রথমেই একটি আলু থেকে রস বের করে নিন। একটি কটন প্যাড অথবা তুলোর বলের সাহায্য আলুর রস ত্বকের কালচে অথবা পোড়া স্থানে লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুন। তারপর ঠান্ডা জল দিয়ে মুখ ভালো করে ধুয়ে নিন। নিয়মিত ব্যবহারে আপনি বেশ ভালো উপকার পাবেন। চাইলে আলুর রসের সাথে সামান্য লেবুর রস মিশিয়ে নিতে পারেন। আরও উপকার পাবেন।

আরও পড়ুন -  ২০২৩ পৃথিবীর ইতিহাসের সবচেয়ে উষ্ণতম বছর হওয়ার পথে

রোদের পোড়া দাগ দূর করবে আলুর রসের এবং মুলতানি মাটি। আলুর রসের সাথে মুলতানি মাটি মিশিয়ে ফেইস প্যাক বানিয়ে মুখে লাগিয়ে অপেক্ষা করুন। শুঁকিয়ে গেলে ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। ফেইস প্যাক অয়লি স্কিনের জন্য বেশ কার্যকর।

আরও পড়ুন -  পবন সিংয়ের ইচ্ছা নেই মোনালিসা জোর করে পর্দায় সাহসী দৃশ্য দেখালেন, নেটদর্শকদের ঘাম পরছে. VIDEO

শুষ্ক ত্বকের জন্য আলুর রসের সাথে ১ চা চামচ কাঁচা দুধ এবং সামান্য মধু মিশিয়ে ফেইস প্যাক হিসেবে ব্যবহার করতে পারেন। এটি ত্বকের রোদের পোড়া দাগ দূর করতে সাহায্য করে।

আলুর রস আর চালের গুঁড়ো দিয়ে সহজেই বানিয়ে নিতে পারেন ঘরোয়া ফেস স্ক্রাব। এটি ত্বকের জন্য বেশ উপকারি একটি ঘরোয়া ফেস স্ক্রাব।

আরও পড়ুন -  Tamarind: তেঁতুল দূর করে, ঘাড়ের কালো দাগ

রোদের কালচে ভাব দূর করার পাশাপাশি চোখের নিচের কালচে ভাব দূর করতেও সাহায্য করে আলু। একটি আলু কুচি করে চোখের উপর দিয়ে ২০-২৫ মিনিট অপেক্ষা করে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত ৩ দিন ব্যবহার করুন।

এভাবে নিয়ম মাফিক আলুর রস দিয়ে ঘরোয়া পদ্ধতি অবলম্বনে তৈরি করা ফেইস প্যাক ব্যবহার করে দ্রুতই ফিরে পাবেন আপনার হারিয়ে যাওয়া ত্বকের উজ্জ্বলতা।

Latest News

Web Series: রাতের ঘুম ছিনিয়ে নেবে MX Player-এর ওয়েব সিরিজটি

Web Series: রাতের ঘুম ছিনিয়ে নেবে MX Player-এর ওয়েব সিরিজটি।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ! আজকের দিনে এই...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img