31 C
Kolkata
Tuesday, May 14, 2024

Warning: ইরানের সতর্ক বার্তা, যুক্তরাষ্ট্র-ইসরায়েলকে

Must Read

তেহেরানের ওপর যদি শক্তি প্রর্দশন করা হয়, তাহলে যুক্তরাষ্ট্র ও ইসরায়েলকে কঠিন মূল্য দিতে হবে বলে হুঁশিয়ারি করেছে ইরানের সেনাবাহিনী। রুশ বার্তাসংস্থা আরটির প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

এই সপ্তাহের শুরুতে ইসরায়েল সফরের সময় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, ইরানের পরমাণু বৃদ্ধি রোধে সবধরনের শক্তি ব্যবহার করবে ওয়াশিংটন। বাইডেনের এই মন্তব্য পরই ইরানি সেনাবাহিনী পক্ষ থেকে তীব্র প্রতিক্রিয়া জানানো হলো।

আরও পড়ুন -  Canada Knife Attack: সন্দেহভাজনের মৃত্যু গ্রেপ্তারের পর, কানাডায় ছুরি হামলা

 সশস্ত্র বাহিনীর মুখপাত্র আবল ফাজাল শেখারচি বলেন, অ্যামেরিকান ও ইহুদিবাদীরা ভালো ভাবেই জানে ইরানের বিরুদ্ধে শক্তি শব্দটি ব্যবহার করলে এর ফল কি হতে পারে। পারস্য উপসাগরে সাম্প্রতিক ইরানি ও মার্কিন বাহিনীর মহড়ার উদাহরণ দিয়ে মার্কিন বাহিনীর সক্ষমতা নিয়েও প্রশ্ন তলেন শেখারচি।

আরও পড়ুন -  Flying Car: ওড়ার অনুমতি পেল উড়ন্ত গাড়ি, যুক্তরাষ্ট্রে

 শেখারচি ব্যক্তিগত ভাবে বাইডেনকে উপহাস করে বলেন, বাইডেন যখন ইরানকে হুমকি দিয়েছিলেন তখন নিশ্চয়ই তন্দ্রাচ্ছন্ন ছিলেন।

এদিকে ইসরায়েল সফর কালে এক সংবাদ সম্মেলনে বাইডেন হুমকি দিয়েছিলেন, ইরান তার দাবি মেনে না নিলে ২০১৫ সালের পারমাণবিক চুক্তিতে ফিরে যাওয়ার জন্য যুক্তরাষ্ট্র চিরকাল অপেক্ষা করবে না। এছাড়াও বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট এবং ইসরায়েলের প্রধানমন্ত্রী ইয়ার ল্যাপিড দুই দেশের অব্যাহত কৌশলগত অংশীদারিত্বের বিষয়ে একটি যৌথ ঘোষণায় স্বাক্ষর করেছেন। ছবিঃ সংগৃহীত।

আরও পড়ুন -  Independence Day Parade: স্বাধীনতা দিবসের প্যারেডে গুলি, নিহত ৬, যুক্তরাষ্ট্রে

Latest News

মেয়াদ শেষ দ্রাবিড়ের, এবার নতুন কোচ নিয়োগ নিয়ে ঘোষণা

মেয়াদ শেষ দ্রাবিড়ের, এবার নতুন কোচ নিয়োগ নিয়ে ঘোষণা।  এবার মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আগামী...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img