30 C
Kolkata
Monday, May 20, 2024

Mehedi: রং গাঢ় করার উপায়, মেহেদির

Must Read

 বিভিন্ন উৎসবে মেহেদির ব্যবহার চলে আসছে যুগ যুগ ধরে। ঈদ, বিয়ে এবং পহেলা বৈশাখ সহ নানান রকম উৎসবে মেহেদি ব্যবহার করেন কমবেশি সব নারী। অনেক সময় দেখা যায় এতো সুন্দর করে মেহেদি দেয়ার পরও ঠিকমতো হাতে বসে রং বস্তে চায় না। মন খারাপ করার কিছুই নেই। কিছু সমাধান আছে।

আরও পড়ুন -  Cyclone Mocha: সত্যিই ঘূর্ণিঝড় মোকা কি আসবে? এই নাম কেন?

মেহেদির রং গাড় করার জন্য ব্যবহার করতে পারেন লেবুর রস ও চিনি। বাটিতে লেবুর রসের সাথে চিনি মিশিয়ে নিন। একটি তুলার সাহায্যে মেহেদি শুকিয়ে গেলে এর উপরে আলতো করে মিশ্রনটি ব্যবহার করুন। মেহেদি শুকিয়ে গেলে মেহেদি হাত থেকে ছাড়িয়েও ব্যবহার করতে পারেন। মিশ্রণটি ব্যবহারের পর হাত না ধুয়ে সারা রাত রেখে দিলে মেহেদির খুব ভাল রং হবে।

আরও পড়ুন -  মারকাটারি ফিগার, মন জয় করা হাসি! বলিউড নায়িকাদের টেক্কা দেবে দিশা পাটানির বোন খুশবু পাটানি

মেহেদির রং গাড় করার জন্য ব্যবহার করতে পারেন নারিকেল তেল। মেহেদি শুকিয়ে গেলে উঠিয়ে সারারাত হাতে নারিকেল তেল হাতে মেখে রাখুন। পরের দিন হাতে মেহেদির খুব গাড় রং দেখতে পাবেন।

আরও পড়ুন -  প্রায় ১০০ একর জমিতে সরষে চাষের উদ্যোগ নিল সারেঙ্গা ব্লক সহ কৃষি অধিকর্তার করণ

 ঘরোয়া পদ্ধতি অবলম্বন করেই আপনি মেহেদির রং গাড় করতে পারবেন। এছাড়া মেহেদি ব্যবহারের পর ১২ ঘন্টা সাবান দিয়ে হাত ধোয়া থেকে বিরত থাকুন।

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img