28 C
Kolkata
Wednesday, May 22, 2024

WhatsApp: একাধিক ফোনে, একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে চলবে

Must Read

 হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য দারুণ খবর। এখন থেকে একই নম্বরের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট দুটি ফোনে ব্যবহার যাবে। এই সুবিধা বর্তমানে টেলিগ্রামে থাকলেও হোয়াটসঅ্যাপ এই বিষয়ে অনেকটাই পিছিয়ে ছিলো। এবার সেই ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ।

সম্প্রতি এক পোস্টে WABetainfo এই তথ্য জানিয়েছে। WABetainfo মূলত হোয়াটসঅ্যাপের নতুন ফিচার সম্পর্কে বিভিন্ন নতুন তথ্য দিয়ে থাকে।

আরও পড়ুন -  Twitter: হোয়াটসঅ্যাপ বাটন টুইটারে যোগ

যারা হোয়াটসঅ্যাপ বেটা অ্যান্ড্রোয়েড ২.২২.১৫.১৩ ব্যবহার করেন তাদের নতুন এই ফিচারের আপডেট দেয়া হয়েছে। পরবর্তীতে সব ব্যবহারকারীদের জন্যই এই ফিচার আপডেট পাবেন।

বর্তমানে শুধু একটি ফোনে হোয়াটসঅ্যাপের একটি নম্বর দিয়ে লগইন করা সম্ভব। ফোন বদলাতে গেলে ওই অ্যাকাউন্টের আগের সব চ্যাট মুছে যাবে। এমনকি পুরোনো ফোনের অ্যাকাউন্ট ডিলিট হয়ে নতুন ফোনে অ্যাকাউন্ট তৈরি হবে।

আরও পড়ুন -  WhatsApp: কী করে হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠাবেন ? নম্বর সেভ নেই

 নতুন ফিচারে একই নম্বর দিয়ে দুটি ফোনে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা সম্ভব। এই মোডটির নাম দেয়া হয়েছে হোয়াটসঅ্যাপ কোম্পানিয়ন মোড। এর মাধ্যমে একই নম্বর দিয়ে একাধিক ডিভাইসে অ্যাকাউন্ট তৈরি করা যাবে।

আরও পড়ুন -  ১৪টি ইন্টারসিটি এক্সপ্রেস চালু, সমস্ত রকম বিধি মানতে হবে, টিকিট কাউন্টার থেকে পাওয়া যাবে

দুটি ফোনে একই সময়ে হোয়াটসঅ্যাপ ব্যবহার করলেও চ্যাট ব্যাকআপ পেতে কোনো সমস্যা হবে না। দুটি ফোন থেকেই সমানভাবে চ্যাট ব্যাকআপ পাওয়া সম্ভব হবে। বর্তমানে শুধুমাত্র অ্যান্ড্রোয়েডের বিটা ভার্সনে এই সুবিধা চালু করা হয়েছে। আইওএসে এই আপডেট কবে পাওয়া যাবে সে বিষয়ে জানানো হয়নি।

Latest News

Bullet Train: মুম্বই-আহমেদাবাদ দূরত্ব সাড়ে তিন ঘন্টায়!

বুলেট ট্রেন: মুম্বই-আহমেদাবাদ দূরত্ব সাড়ে তিন ঘন্টায়! ভারতীয় রেলের উন্নতিতে নতুন অধ্যায়! দ্রুতগামী ট্রেনের মাধ্যমে যাত্রীদের সময় বাঁচাতে দীর্ঘদিন ধরে কাজ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img