33 C
Kolkata
Tuesday, May 7, 2024

Sealdah Metro: শিয়ালদহ মেট্রোর উদ্বোধন হতে পারে সোমবারই, চলছে জোর প্রস্তুতি

Must Read

 একের পর এক তারিখ সামনে আসছে। কবে শুরু হবে শিয়ালদহ মেট্রো? এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে মেট্রো ভবনের অন্দরে। সম্প্রতি জানা গিয়েছে যে শীর্ষস্তর থেকে মেট্রো চালুর ব্যাপারে সবুজ সংকেত মিলেছে। আর তাই আগামী সোমবার থেকে যাত্রী পরিষেবা চালু হবে শিয়ালদহ মেট্রো স্টেশনে। নবনির্মিত এই স্টেশনটিতে কেন্দ্রীয়মন্ত্রী স্মৃতি ইরানির হাত ধরে ফুলবাগান থেকে শিয়ালদহ পর্যন্ত বর্ধিত রুটে মেট্রো পরিষেবা চালু হবে।

এই মুহূর্তে সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত চলছে ইস্ট ওয়েস্ট মেট্রো। তবে পর্যাপ্ত যাত্রীর অভাবে রুটটি ধুঁকছে। তবে শিয়ালদহ স্টেশন চালু হয়ে গেলে যাত্রী বহুগুণ বৃদ্ধি পাবে।

আরও পড়ুন -  চলন্ত বাইকের পেছনে বসে স্বামীর নলি কেটে দিল স্ত্রী

 রেলকর্তারা যাত্রী স্বার্থে এবং রেলের আয় বৃদ্ধিতে শিয়ালদহ মেট্রো স্টেশন চালু অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন। এই প্রসঙ্গে মেট্রো রেলের জেনারেল ম্যানেজার অরুণ আরোরা জানিয়েছেন, “আমরা প্রতিনিয়ত রেল বোর্ডের সঙ্গে যোগাযোগ রাখছি। অনুমতি মিললেই যাত্রী পরিষেবার শুরু হবে।”

আরও পড়ুন -  চালু হতে চলেছে শিয়ালদহ মেট্রো স্টেশন, ধীরে ধীরে পালটে যাচ্ছে কলকাতা

আগামী সোমবার মেট্রো স্টেশন চালু করার জন্য চরম ব্যস্ততা মেট্রো ভবন এবং মেট্রো নির্মাণকারী সংস্থার অন্দরে। রেলমন্ত্রকের অনুমতি নিয়ে এই যাত্রী পরিষেবা শুরু করে দেওয়া হতে পারে। সূত্র মারফত জানা গিয়েছে, শিয়ালদহ মেট্রো স্টেশনের উদ্বোধনের প্রস্তাব এসেছে। কিন্তু শুক্রবার রাত পর্যন্ত মন্ত্রীর চূড়ান্ত সফরসূচি এখনও নির্ধারিত হয়নি। মনে করা হচ্ছে আগামী সোমবার আনুষ্ঠানিক উদ্বোধন হলে, মঙ্গলবার কিংবা বুধবার থেকে যাত্রীদের জন্য শিয়ালদহ মেট্রোর দরজা খুলে দেওয়া হবে।

আরও পড়ুন -  Worker Death: কাতারের স্বীকার শ্রমিক মৃত্যুর কথা, বিশ্বকাপ আয়োজনে

তবে একটাই প্রশ্ন মেট্রো স্টেশন উদ্বোধনের জন্য এতবার তারিখ পরিবর্তন কেন হচ্ছে? আসলে রেলের পক্ষ থেকে জানানো হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দিয়ে উদ্বোধন করানোর কথা ছিল। কিন্তু পিএমএর পক্ষে আসা সম্ভব হয়নি। তারপর গত জুন মাসে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের কলকাতা সফরে শিয়ালদহ মেট্রো উদ্বোধনের সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু সেই সময় কমিশন অফ রেলওয়ে সেফটি ছাড়পত্রের মেয়াদ হারায়।

Latest News

Video: দিপালীর অপূর্ব বেলি ড্যান্স হিন্দি গান চালিয়ে, ভিডিও দেখার জন্য লম্বা লাইন দিয়েছেন পুরুষরা

Video: দিপালীর অপূর্ব বেলি ড্যান্স হিন্দি গান চালিয়ে, ভিডিও দেখার জন্য লম্বা লাইন দিয়েছেন পুরুষরা। এই নতুন প্রজন্মের সামনে সোশ্যাল...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img