31 C
Kolkata
Sunday, May 19, 2024

UN: দুই শান্তিরক্ষী নিহত বোমা হামলায়, মালিতে

Must Read

মালিতে বোমা হামলায় জাতিসংঘের দুই শান্তিরক্ষী নিহত হয়েছেন বলে জানা গেছে। এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও পাঁচ শান্তিরক্ষী। বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আলজাজিরা।

প্রতিবেদনে বলা হয়, মালির উত্তরাঞ্চলীয় এলাকায় রাস্তার পাশে পুঁতে রাখা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস বিস্ফোরণে হতাহতের এই ঘটনা ঘটে। পশ্চিম আফ্রিকার এই দেশটিতে সম্প্রতি নিরাপত্তাহীনতা বেড়েছে। কারণ দেশটির সশস্ত্র গোষ্ঠীগুলো আক্রমণ বাড়িয়েছে ও বহু এলাকা দখল করেছে। গত মাসে মালির মোপ্তি অঞ্চলের দিয়াল্লাসাগৌ, দিয়াওয়েলি এবং ডেসাগৌ গ্রামে ১৩২ জন বেসামরিক লোক নিহত হয়।

আরও পড়ুন -  Philippines Floods: মৃতের সংখ্যা বেড়ে ২৫, ফিলিপাইনে বন্যায়

কাতারভিত্তিক এই সংবাদমাধ্যমটি বলছে, মালির ওই এলাকাতে আল-কায়েদা ও ইসলামিক স্টেট (আইএস) সংশ্লিষ্ট জঙ্গিগোষ্ঠীগুলো সক্রিয় রয়েছে। এখনও কোনো গ্রুপ মঙ্গলবারের ওই হামলার দায় স্বীকার করেনি।

আরও পড়ুন -  Johannesburg: নিহত বেড়ে ৭৩, পাঁচতলা ভবনে আগুন, জোহানেসবার্গে

মালিতে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনটি মাল্টিডাইমেনশনাল ইন্টিগ্রেটেড স্ট্যাবিলাইজেশন মিশন অন মালি (মিনুজমা) নামে পরিচিত। টুইটারে দেয়া এক বার্তায় মিনুজমা’র মুখপাত্র অলিভিয়ের সালগাদো জানান, গত মঙ্গলবার (৫ জুলাই) মালির উত্তরাঞ্চলীয় টেসালিট গ্রাম এবং গাও শহরের মধ্যে শান্তিরক্ষীদের ওপর হামলার এই ঘটনাটি ঘটে।

আরও পড়ুন -  Russia: ভবন ধসে শিশুসহ নিহত ৯, রাশিয়ায়

মালির উত্তর ও মধ্যাঞ্চলে সশস্ত্র গোষ্ঠীদের সহিংসতা ও সংঘাত বন্ধের লক্ষ্যেই কাজ করছেন শান্তিরক্ষীরা। জাতিসংঘের তথ্য অনুযায়ী, দায়িত্বপালন করতে গিয়ে ২০১৩ সাল থেকে দেশটিতে ২৩০ জনের বেশি শান্তিরক্ষী নিহত হয়েছেন।

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img