33 C
Kolkata
Sunday, May 5, 2024

CCTV: যাত্রীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে, গাড়িতে সিসিটিভির দাবিতে মামলা

Must Read

 যাত্রীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে রাজ্যে সব ছোট গাড়িতে সিসিটিভি ক্যামেরা যুক্ত করার দাবি তোলা হয়েছে। এই নিয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলাও দায়ের করা হয়েছে।

চলন্ত গাড়িতে বহু ক্ষেত্রেই নারীদের শ্লীলতাহানি ও ধর্ষণের মতো ঘটনাও ঘটেছে। সিসিটিভি লাগালে তার ফুটেজ থেকেই পাওয়া যাবে এধরনের কুকর্মের প্রমাণ। চিহ্নিত করা যাবে অভিযুক্তদের। এই জন্য গাড়িতে সিসিটিভি ক্যামেরা লাগালে যাত্রী নিরাপত্তা অনেক সুনিশ্চিত হবে।

আরও পড়ুন -  Tala Bridge: মুখ্যমন্ত্রী করবেন শুভ উদ্বোধন, আগামী ২২ সেপ্টেম্বর টালা ব্রীজ উদ্বোধন

যাত্রী হয়রানির পাশাপাশি অনেকক্ষেত্রে গাড়ি আটকে চাঁদার তোলার ঘটনা সামনে এসেছে। অভিযুক্তদের শনাক্ত করতে সিসিটিভি ফুটেজ সেক্ষেত্রেও কাজে আসবে। এক কথায় কোনো অপরাধ হোক বা যাত্রী নিরাপত্তা সুনিশ্চিত করাই হোক, গাড়িতে সিসিটিভি লাগালে, তার সুফল মিলবেই। এমনটাই মনে করছেন মামলাকারী।

আরও পড়ুন -  পাঞ্জাবে ৩২টি জায়গায় রেল লাইন ও রেলের সম্পত্তির ওপর আন্দোলন চলছে

মামলাকারীর দাবি, গাড়িতে সিসিটিভি থাকলে কোনো ঘটনার তদন্তের জন্য পুলিশ ও কর্মকর্তাদের সুবিধা হবে। বেপরোয়া গাড়ি চালানোতেও লাগাম টানা যাবে। তাই সব ছোট গাড়িতে সিসিটিভি লাগানোর দাবি জানিয়ে আদালতে জনস্বার্থ মামলা করা হয়েছে।

আরও পড়ুন -  Shiva Puja: পশ্চিম বেহালার দাস বাড়ির, ১০৮ বছরের শিবপুজো

সূত্রঃ  জি২৪ ঘণ্টা। / প্রতীকী ছবি।

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img