33 C
Kolkata
Saturday, May 18, 2024

Hair Straight: চুল সোজা করুন বাড়িতেই

Must Read

 অনেকেই সোজা চুল পছন্দ করেন। পার্লারে গিয়ে কেরাটিন, স্মুদনিং এবং স্ট্রেটনিং করে আসেন। সাময়িক ভাবে চুল দেখতে ভাল লাগলেও এগুলি করতে যে ক্রিম ব্যবহার হয়, সেগুলিতে বিভিন্ন রাসায়নিক উপাদান থাকে। যা চুলের জন্য অত্যন্ত ক্ষতিকর। পার্লারে না গিয়ে ঘরোয়া উপায়েও চুল সোজা করা যায়।

পাকা কলা ও টক দইঃ

আরও পড়ুন -  অক্ষরা সিং লজ্জার সীমা ছাড়িয়ে পবন সিংকে রোমাঞ্চ করছেন, ভিডিও ভাইরাল হয়েছে

টক দই ও পাকা কলা চুল নরম করে। পাকা কলা এবং দু’চামচ টক দই মিশ্রণ বানিয়ে নিন। এই মিশ্রণটি চুলের গোড়ায় লাগিয়ে ঘণ্টা খানেক রেখে দিন। মিশ্রণটি শুকিয়ে এলে শ্যাম্পু করে নিন। সপ্তাহে ২-৩ দিন এটি ব্যবহার করুন। তারপর দেখুন।

ডিম ও অলিভ অয়েলঃ

ডিম এবং অলিভ অয়েল চুলের পুষ্টি জোগায়। দু’টি ডিমের কুসুম ও অলিভ অয়েল ভাল করে ফেটিয়ে নিন। তারপর এই মিশ্রণটি চুলের গোড়ায় ভাল করে লাগিয়ে কিছুক্ষণ রেখে দিন। শুকিয়ে এলে শ্যাম্পু করে নিন। যাদের চুল খুব রুক্ষ চুল মসৃণ ও কোমল করতে এই মিশ্রণটি সপ্তাহে ৩-৪ দিন ব্যবহার করতে হবে।

আরও পড়ুন -  রক্তেই প্রাণ বেঁচে উঠল এক অসুস্থ গৃহবধূর

মধু ও অ্যালোভেরাঃ

চুলের যত্ন নিতে মধু ও অ্যালোভেরার জুড়ি মেলা ভার। অ্যালোভেরার জেলের সঙ্গে মধু মিশিয়ে, মিশ্রণটি চুলের গোড়ায় লাগিয়ে কিছুক্ষণ রেখে দিন। ঘণ্টা দুয়েক রাখবেন। তার পর শ্যাম্পু করে নিন। চুল কোমল ও মসৃণ করতে এক দিন অন্তর এই মিশ্রণটি ব্যবহার করতে হবে।

আরও পড়ুন -  Hair Straight: মেথি সোজা রাখবে চুল

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img