30 C
Kolkata
Monday, May 20, 2024

Sudan: সেনাশাসন বিরোধী বিক্ষোভ সুদানে, নিহত ৮

Must Read

সুদানে নিরাপত্তা বাহিনীর গুলিতে কমপক্ষে ৮ জন বিক্ষোভকারী নিহত হয়েছেন বলে প্রতিবেদন প্রকাশ করেছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার (৩০ জুন) আফ্রিকার এই দেশটিতে সেনাশাসন বিরোধী বিক্ষোভে গুলিবর্ষণের পর প্রাণহানির ঘটনা ঘটে।

প্রতিবেদনে বলা হয়, আট মাস আগে ক্ষমতা দখলকারী সামরিক নেতৃত্বের বিরুদ্ধে সমাবেশ করতে বৃহস্পতিবার সুদানের রাস্তায় নেমে আসে হাজার মানুষ। এসময় সেনাবাহিনীকে বেসামরিক সরকারের হাতে ক্ষমতা তুলে দেয়ারও দাবি জানান তারা। এই বিক্ষোভ রুখতে কঠোর নিরাপত্তা পদক্ষেপ নেয়াসহ যোগাযোগ ব্যবস্থা কার্যত বন্ধ করে দেয় সরকার।

আরও পড়ুন -  কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পৌরহিত্যে উচ্চ পর্যায়ের কমিটি ৬টি রাজ্যের জন্য অতিরিক্ত কেন্দ্রীয় সাহায্য বাবদ ৪,৩৮১.৮৮ কোটি টাকা মঞ্জুর করেছে

প্রত্যক্ষদর্শীদের প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার বিকেলে বিপুল সংখ্যক বিক্ষোভকারী একত্রিত হয়ে প্রেসিডেন্ট প্রাসাদের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করলে নিরাপত্তা বাহিনী তাদেরকে বাধা দেয়। বিক্ষোভকারীদের ওপর কাঁদানে গ্যাস নিক্ষেপ ও জলকামান ব্যবহার করে নিরাপত্তা কর্মীরা।

আরও পড়ুন -  Kiev: সারারাত রাশিয়ার ড্রোন হামলা, নিহত ১, কিয়েভে

সংবাদমাধ্যম বলছে, নিরাপত্তা বাহিনী কাঁদানে গ্যাস ও জলকামান দিয়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে চাইলেও কাজ হয়নি। বিক্ষোভকারীরা প্রেসিডেন্টের প্যালেসের দিকে এগোতে থাকেন। তখন নিরাপত্তা বাহিনী গুলি চালায়। ছবিঃ সংগৃহীত।

আরও পড়ুন -  Pakistan Flood: বন্যা পরিস্থিতির আরও অবনতি পাকিস্তানে, ৩০ লাখ শিশু ঝুঁকিতে

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img