31 C
Kolkata
Sunday, May 19, 2024

Vladimir Putin Warning: পুতিনের হুঁশিয়ারি, সুইডেন-ফিনল্যান্ডকে

Must Read

রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ গত তিন মাসের বেশি সময় ধরে চলছে। এর মধ্যেই রাশিয়ার থেকে যে বিপদের আশঙ্কা করা হচ্ছে সেই বিষয়ে স্পেনে শীর্ষ সম্মেলন করেছে ন্যাটো।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এই সম্মেলনের বিরোধিতা করে নিজের বক্তব্য জানিয়েছেন। তিনি বলেন, এই সামরিক জোট ইউক্রেন সংঘাতের মাধ্যমে নিজেদের ‘প্রভুত্ব’ প্রতিষ্ঠার চেষ্টা করছে। ন্যাটো যদি ফিনল্যান্ড ও সুইডেনে সৈন্য এবং সামরিক পরিকাঠামো তৈরি করে, তাহলে রাশিয়া চুপ করে বসে থাকবে না এবং তারা এর উপযুক্ত জবাব দেবে।

আরও পড়ুন -  Finland: হিলারির সমর্থন, ফিনল্যান্ডের প্রধানমন্ত্রীকে, সমালোচনা হচ্ছে নাচ নিয়ে

ফিনল্যান্ড এবং সুইডেন সম্প্রতি ন্যাটোতে যোগদান করেছে। একদিন আগেই সুইডেন এবং ফিনল্যান্ডের ন্যাটোতে যোগদানের বিরুদ্ধে নিজেদের ভেটো প্রত্যাহার করে তুরস্ক। এরপরেই তিনটি দেশ একে অপরকে রক্ষা করার বিষয় সম্মত হয়েছে।

এই বিষয় রাশিয়ার জাতীয় টিভিতে দেয়া এক সাক্ষাৎকারে পুতিন বলেছেন, সুইডেন এবং ফিনল্যান্ডের সঙ্গে তাদের ইউক্রেনের মতো সমস্যা নেই। তারা দুজনই যদি ন্যাটোতে যোগ দিতে চান, তাহলে অবশ্যই তারা যোগ দিতে পারেন।

আরও পড়ুন -  United States: ১৪ কোটি ডলার দেবে যুক্তরাষ্ট্র, আফগানদের

ভ্লাদিমির পুতিন বলেছেন যে, সুইডেন এবং ফিনল্যান্ডের জন্য অতীতে কোনও হুমকি ছিল না এবং এখনও নেই। কিন্তু ন্যাটো যদি এখানে তার সামরিক পরিকাঠামো তৈরি করে, তাহলে সবার জন্যই সমস্যা হবে। রাশিয়া এই বিষয়ে চুপ করে বসে থাকবে না। ফিনল্যান্ড এবং সুইডেন ন্যাটোতে যোগ দিলে রাশিয়ার সঙ্গে তাদের সম্পর্ক এখন ক্ষতিগ্রস্ত হবে বলে তিনি দাবি করেন।

আরও পড়ুন -  Qatar World Cup: কাতার বিশ্বকাপে পোল্যান্ড, সুইডেনকে হারিয়ে

অন্যদিকে, ন্যাটোর শীর্ষ সম্মেলনে এই সামরিক জোট জানিয়েছে, তাদের সদস্যদের শান্তি এবং নিরাপত্তার জন্য সবচেয়ে বড় এবং প্রত্যক্ষ হুমকি রয়েছে রাশিয়ার তরফ থেকে। সূত্র: জি নিউজ।

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img