34 C
Kolkata
Sunday, May 19, 2024

IND vs RSA: দীনেশ কার্তিক ধোনির রেকর্ড ভাঙলেন

Must Read

 দীনেশ কার্তিক, আইপিএলের ধারা অব্যাহত রেখে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেললেন অর্ধশত রানের বিধ্বংসী ইনিংস। এই ইনিংসের সুবাদে প্রোটিয়াদের বিরুদ্ধে রান সংগ্রহ করতে সক্ষম হয় টিম ইন্ডিয়া। গতকাল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দীনেশ কার্তিক মাত্র ২৭ বলে ৫৫ রানের ঝড়ো ইনিংস খেলেন। এই ইনিংসের সুবাদে টি-টোয়েন্টি ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনির রেকর্ড ভাঙলেন।

গতকাল টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা। প্রথমে ব্যাটিং করতে নেমে মহা বিপদে পড়ে ভারতীয় দল। প্রথম পাওয়ার প্লেতে একের পর এক উইকেট হারিয়ে রীতিমত দিশাহারা হয়ে পড়ে ঋষভ পন্থের টিম ইন্ডিয়া। ঈশান কিশানের ব্যক্তিগত ২৭ রানের ইনিংস ছাড়া লম্বা ইনিংস খেলতে পারেননি প্রথম সারির কোন ব্যাটসম্যান। শেষমেষ হার্দিক পান্ডিয়ার ৪৬ এবং দীনেশ কার্তিকের ৫৫ রানের বিধ্বংসী ইনিংসের উপর ভর করে নির্ধারিত ওভার ব্যাটিং শেষে ভারত ১৬৯ রান সংগ্রহ করে।

আরও পড়ুন -  কালিংপং-এ পরীক্ষামূলকভাবে আপেল চাষ!

 ১৬৯ রান দক্ষিণ আফ্রিকার সামনে পাহাড় সমান লক্ষ্যমাত্রা হয়ে দাঁড়ায়। ভারতীয় বোলার আবেশ খানের বিধ্বংসী বোলিংয়ের সামনে সবকটি উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকা মাত্র ৮৭ রান সংগ্রহ করতে সক্ষম হয়।  ৮২ রানের বিশাল ব্যবধানে সিরিজের চতুর্থ ম্যাচে জয় তুলে নেয় ভারত।

আরও পড়ুন -  Aryan Khan: দাদা আরিয়ানের চিন্তায়, ঘুম আসছে না বোনের

গতকাল ৫৫ রানের ঝড়ো ইনিংসের জন্য “ম্যান অফ দ্যা ম্যাচ” নির্বাচিত হয়েছেন দীনেশ কার্তিক। ২০০৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া দীনেশ কার্তিকের এটি ছিল সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে প্রথম অর্ধশত রানের ইনিংস। তাছাড়া ভারতীয় ক্রিকেটে সর্বাধিক বয়স্ক ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে অর্ধশত রানের ইনিংস খেলার রেকর্ড যুক্ত হয়েছে তার নাম।

আরও পড়ুন -  Rishabh Pant: উর্বশী রাউতেলা মহাবিপদে, ঋষভ পন্থ জবাব দিলেন

Latest News

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img