34 C
Kolkata
Friday, May 17, 2024

Sheryl Sandberg: শেরিল স্যান্ডবার্গ মেটা ছাড়লেন দীর্ঘদিন পর

Must Read

শেরিল স্যান্ডবার্গ জানান, ২০০৮ সালে এই কাজ শুরু করার সময় তিনি ভেবেছিলেন যে এখানে তিনি পাঁচ বছর থাকবেন। তবে দেখতে দেখতে ১৪ বছর কেটে গেল। তার আকস্মিক পদত্যাগের ঘোষণায় মেটার শেয়ার দর প্রায় ৪ শতাংশ নেমে যায়।

ফেসবুকের প্যারেন্ট কোম্পানি মেটার দ্বিতীয় সবচেয়ে শক্তিশালী এক্সিকিউটিভ শেরিল স্যান্ডবার্গ বুধবার নিজের পদ ছাড়লেন। ৫২ বছর বয়সি স্যান্ডবার্গ সিলিকন ভ্যালির সবচেয়ে প্রভাবশালী নারীদের মধ্যে একজন। স্যান্ডবার্গ নিজের ফেসবুক পেজে লেখেন যে তিনি সংস্থার চিফ অপারেচিং অফিসার পদ থেকে পদত্যাগ করছেন। তবে তিনি জানান, সংস্থার বোর্ডে তিনি থাকবেন। সম্প্রতি বিজ্ঞাপন বাজারে মেটা টিকটকের মতো প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে তীব্র প্রতিযোগিতায় নেমেছে। এই সময়ে শেরিল পদত্যাগ করলেন।

আরও পড়ুন -  এবারে সরাসরি কোপ পড়লো ট্রেনের হকারীর ওপর, গরিবের পেটে লাথি কেন মারছেন, প্রশ্ন রেলকে

নিজের ফাউন্ডেশন ও জনহিতকর কাজে সময় দেয়ার জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন বলে ফেসবুকে লিখেছেন স্যান্ডবার্গ। তিনি জানান, ২০০৮ সালে এই কাজ শুরু করার সময় তিনি ভেবেছিলেন যে এখানে তিনি পাঁচ বছর থাকবেন। তবে দেখতে দেখতে ১৪ বছর কেটে গেল। তার আকস্মিক পদত্যাগের ঘোষণায় মেটার শেয়ার দর প্রায় ৪ শতাংশ নেমে যায়।

আরও পড়ুন -  ভারতে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা আজ ৫.৫ লক্ষের নিচে নেমে এসেছে

এদিকে স্যান্ডবার্গের এই ঘোষণার পরই মেটা ও ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ একটি পোস্ট করে লেখেন, ‘তিনি (শেরিল স্যান্ডবার্গ) আমাকে অনেক কিছু শিখিয়েছেন এবং তিনি ব্যক্তিগতভাবে এবং পেশাগতভাবে আমার জীবনের অনেক গুরুত্বপূর্ণ মুহুর্তে আমার সঙ্গে ছিলেন।’ জুকারবার্গ নিজের ফেসবুক পোস্টে আরও লেখেন, ‘শেরিলের সঙ্গে এই সংস্থা চালানোর কথা আমার মনে পড়বে। তার পদত্যাগ একটি যুগের সমাপ্তি। বিশ্বজুড়ে লাখ লাখ মানুষের জন্য সুযোগ তৈরি করেছেন স্যান্ডবার্গ। আজকের মেটার সাফল্যের পেছনে তার অনেক অবদান।’ সূত্র: হিন্দুস্তান টাইমস।

আরও পড়ুন -  Cucumber: খাদ্য তালিকায় একটি শসা রোজ

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img