30 C
Kolkata
Saturday, May 4, 2024

Temperature: ৪৯ ডিগ্রি তাপমাত্রা, দিল্লিতে রেকর্ড

Must Read

 রাজধানী দিল্লিসহ উত্তরপ্রদেশ পুড়ছে তীব্র দাবদাহ। রবিবার দিল্লিতে ৪৯ ডিগ্রির বেশি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

 গণমাধ্যম এনডিটিভির সোমবারের এক প্রতিবেদনে জানানো হয়, ভারতের উত্তরাঞ্চলে বিশেষত করে রাজধানী দিল্লি বইছে প্রচন্ড দাবদাহ। এছাড়াও উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ ও হরিয়ানার বিভিন্ন অঞ্চলেও দাবদাহ দেখা দিয়েছে। এদিকে আবার একই সময়ে দেশটির আবহাওয়া বিভাগ কেরালাজুড়ে ভারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। রাজ্যটির পাঁচ জেলায় ভারি বর্ষণজনিত সতর্কতাস্বরূপ জারি করা হয়েছে রেড অ্যালার্ট।

আরও পড়ুন -  বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যু রহস্যের কিনারা এবং দোষীদের শাস্তির দাবিতে বনধ ডাকে বিজেপি

 আবহাওয়া অধিদপ্তরে থেকে পাওয়া তথ্যতে, উত্তরপ্রদেশের বুন্দেলখণ্ড অঞ্চলের বান্দা জেলায় রবিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪৬ ডিগ্রি সেলসিয়াস। মে মাসে রেকর্ড করা বান্দায় সর্বোচ্চ তাপমাত্রা এটি। আগে সেখানে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিলো ৪৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন -  ঘিরে রেখেছে ইডি, দিল্লির মুখ্যমন্ত্রীর বাড়ি, যেকোনও সময় গ্রেপ্তার

রাজধানী দিল্লির সফদরজং মানমন্দিরে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪৫ দশমিক ছয় ডিগ্রি সেলসিয়াস। উত্তর-পশ্চিম দিল্লির মুঙ্গেশপুরে তাপমাত্রা রেকর্ড হয়েছে ৪৯ দশমিক দুই ডিগ্রী সেলসিয়াস, দক্ষিণ-পশ্চিম দিল্লির নাজাফগড়ের তাপমাত্রা ছিল ৪৯ দশমিক এক ডিগ্রি সেলসিয়াস।

রবিবার,দিল্লির অধিকাংশ অঞ্চলে তাপমাত্রা ছিল ৪৭ ডিগ্রি সেলসিয়াসের ওপরে। দিল্লির অন্যান্য অংশের চেয়ে কম হলেও এদিন চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা উঠছে সফদরজংয়ে। সেখানকার তাপমাত্রা রেকর্ড হয়েছে ৪৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন -  ভিডিও কল এর সুবিধা নিয়ে আসছে জিমেইল

প্রচন্ড দাবদাহের ভেতর দিল্লির বাসিন্দাদের খুব জরুরি প্রয়োজন ব্যাতীত ঘরের বাইরে বের না হওয়ার আহ্বান জানিয়েছে আবহাওয়া বিভাগ।

ছবিঃ এনডিটিভি।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img