38 C
Kolkata
Friday, May 17, 2024

Suu Kyi: সু চির আপিল নাকচ

Must Read

দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ডের বিরুদ্ধে অং সান সু চির করা আপিল নাকচ করেছেন মিয়ানমারের সুপ্রিম কোর্ট। রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনে বলা হয়, সুপ্রিম কোর্টে সু চির করা আপিল সম্পর্কে অবগত একটি সূত্র এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছে।

আরও পড়ুন -  পৃথিবীর ক্ষুদ্রতম গরু রানী, উচ্চতা ২০ ইঞ্চি, আশ্চর্যকর ঘটনা !

সূত্রটি জানায়, আপিলটি খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্ট। আপিলটি করার সঙ্গে সঙ্গে তা খারিজ করে দেন আদালত। উভয় পক্ষের যুক্তি শুনানি ছাড়াই আপিলটি খারিজ করা হয়।

উল্লেখ্য, একটি দুর্নীতি মামলায় গত সপ্তাহে সু চিকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়। রাজধানী নেপিদোতে স্থাপিত সেনা সরকারের একটি বিশেষ আদালত এই রায় দেন। ইয়াঙ্গুনের প্রাক্তন চিফ মিনিস্টার ফিও মিন থেইনের কাছ থেকে ৬ লাখ ডলার ও ১১ দশমিক ৪ কেজি সোনা ঘুষ নেয়ার অভিযোগে সু চিকে এই দণ্ড দেয়া হয়।

আরও পড়ুন -  অভিষেক বচ্চন, এই অভিনেত্রীকে বিয়ে করতে চেয়েছিলেন

২০২১ সালের ফেব্রুয়ারিতে সামরিক অভ্যুত্থান হয়। সেনা অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতাচ্যুত হয় সু চির বেসামরিক সরকার। সেনা অভ্যুত্থানের পর সু চিকে গৃহবন্দী করা হয়।

মিয়ানমারে সেনা অভ্যুত্থানের পর দেশটিতে ব্যাপক বিক্ষোভ ছড়িয়ে পড়ে। স্থানীয় পর্যবেক্ষক সংস্থাগুলোর তথ্য অনুযায়ী, দেশটিতে সেনাশাসনবিরোধী বিক্ষোভে জান্তার হাতে হাজারো মানুষ নিহত হয়েছেন।

আরও পড়ুন -  Sania Mirza-Shoaib Malik: সানিয়ার সংসার ভাঙনের মুখে, শোয়েব মালিক পরকীয়ায় লিপ্ত

Latest News

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা।  তা হলে এটা সত্যি হলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img