35 C
Kolkata
Monday, April 29, 2024

Delhi: সর্বোচ্চ তাপমাত্রা দিল্লিতে, ৭২ বছরের মধ্যে

Must Read

৭২ বছরের মধ্যে এপ্রিলে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করেছে দিল্লি। অন্যান্য কয়েকটি রাজ্যেও তীব্র তাপপ্রবাহ বিরাজ করছে। গড় তাপমাত্রা ছিল ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার (২৯ এপ্রিল) এ তথ্য জানিয়েছে আবহাওয়া বিভাগ।

গত ২৮ ও ২৯ এপ্রিল দিল্লিতে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গত ১২ বছরে দিনের তাপমাত্রার মধ্যে এপ্রিলে এটি ছিল সর্বোচ্চ।

আরও পড়ুন -  Young Woman: গাড়ি ১২ কিমি টেনে-হেঁচড়ে নিয়ে যায়, তরুণীকে

 বিভিন্ন রাজ্যে তামপাত্রা বাড়ার পাশাপাশি লোডশেডিংও চরমে পৌঁছেছে। এদিকে, আবহাওয়া দপ্তর দিল্লির বিভিন্ন এলাকায় ‘ওরেঞ্জ’ অ্যালার্ট জারি করে সতর্ক করছে সাধারণ মানুষকে। অনেক অঞ্চলে জলের সরবরাহ কমে যাওয়ার শঙ্কা রয়েছে, বিশেষ করে জুন এবং জুলাই মাসে বৃষ্টি না হওয়া পর্যন্ত আরও পরিস্থিতি খারাপ হতে পারে।

আরও পড়ুন -  Asia Cup: এশিয়া কাপ আয়োজন সম্ভব নয়, শ্রীলঙ্কার পক্ষে

স্থানীয়রা বলছেন, অসহনীয় আবহাওয়া পরিস্থিতিতে জোরালো পদক্ষেপ নেওয়া দরকার। যদিও দিল্লি সরকার এপ্রিল থেকে জুলাই পর্যন্ত প্রতিদিন প্রায় ১ হাজার মিলিয়ন গ্যালন জলের নিরবচ্ছিন্ন সরবরাহ করার ঘোষণা করেছে।

আরও পড়ুন -  Air Pollution: বন্ধ করা হলো দিল্লির ২৪ শিল্প ইউনিট, বিষাক্ত বাতাসের জন্য

২০১০ সালের পর থেকে ভারতে তীব্র তাপপ্রবাহের কারণে সাড়ে ছয় হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। বিজ্ঞানীরা আশঙ্কা করছেন, জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাবের কারণে দক্ষিণ এশিয়ার পরিস্থিতি আরও খারাপ হতে পারে।

সূত্র: এনডিটিভি

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img